শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মভিত্তিক ছাত্ররাজনীতি বন্ধ :শিক্ষামন্ত্রী

Home Page » জাতীয় » শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মভিত্তিক ছাত্ররাজনীতি বন্ধ :শিক্ষামন্ত্রী
সোমবার ● ২৯ আগস্ট ২০২২


ফাইল ছবি- শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

বঙ্গ-নিউজ:  দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মভিত্তিক রাজনীতি বন্ধ আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, জাতীয়ভাবে বিভিন্ন ধর্মভিত্তিক রাজনৈতিক দলের কর্মকাণ্ডের ওপর নিষেধাজ্ঞা আছে। আর সে কারণেই শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মভিত্তিক ছাত্ররাজনীতি রন্ধ রয়েছে।

গতকাল রোববার জাতীয় সংসদে এমপি নজরুল ইসলাম বাবুর এক প্রশ্নের জবাবে এ কথা শিক্ষামন্ত্রী। ধর্মভিত্তিক ছাত্ররাজনীতি বন্ধে সরকার কোনো পদক্ষেপ নেবে কি না- এই প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ধর্মভিত্তিক ছাত্র সংগঠনের কর্মকাণ্ড আগে থেকেই বন্ধ রয়েছে।

শিক্ষামন্ত্রী তার বক্তব্যে সংবিধানের ২(ক), ৮(১) ও ১২ অনুচ্ছেদ তুলে ধরেন। এসব ধারা ও অনুচ্ছেদে বলা হয়েছে, রাষ্ট্র পরিচালনার মূলনীতি হবে ধর্মনিরপেক্ষ। দীপু মনি বলেন, এই বিধান বাস্তবায়নে সরকার তৎপর রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রতি যথাযথ নির্দেশনাও দেওয়া হয়েছে।

ডা. দীপু মনি বলেন, স্বায়ত্তশাসিত অনেক শিক্ষাপ্রতিষ্ঠান নিজেরাই তাদের প্রতিষ্ঠানে ধর্মভিত্তিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ করেছে। সেখানে তারা কঠোরভাবে এটি বাস্তবায়ন করছে। নিষেধাজ্ঞার পরও যদি এমন কোনো সংগঠন তাদের কর্মকাণ্ড চালায়, তাহলে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০:৩৩:৪৭ ● ৩৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ