কিয়েভে ফেরার পথে দুর্ঘটনায় আহত জেলেনস্কি

Home Page » জাতীয় » কিয়েভে ফেরার পথে দুর্ঘটনায় আহত জেলেনস্কি
বৃহস্পতিবার ● ১৫ সেপ্টেম্বর ২০২২


ফাইল ছবি

বঙ্গনিউজ : ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ইজিয়াম থেকে রাজধানী কিয়েভে ফেরার পথে এক সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। তবে আঘাত ততটা গুরুতর নয় বলে জানিয়েছেন তার মুখপাত্র। খবর সিএনএন ও হিন্দুস্তানটাইমস।
জেলেনস্কির মুখপাত্র সের্গি নিকিফোরনের উদ্ধৃতি দিয়ে খবরে বলা হয়, খারকিভের পুনরুদ্ধার করা শহর ইজিয়াম পরিদর্শন করার পর বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) কিয়েভে ফিরছিলেন জেলেনস্কি।

পথে তার গাড়ি এবং তার বহরের আরেকটি এসকর্ট গাড়ির সাথে একটি যাত্রীবাহী গাড়ির সংঘর্ষ হয়। সাথে সাথে প্রেসিডেন্টের গাড়িবহরে থাকা চিকিৎসকরা যাত্রীবাহী গাড়ির চালককে জরুরি চিকিৎসা সহায়তা প্রদান করেন এবং তাকে একটি অ্যাম্বুলেন্সে তুলে নেন।

সের্গি নিকিফোরভ ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্টকে একজন ডাক্তার পরীক্ষা করেছেন, তিনি সামান্য আহত হয়েছেন। আইন প্রয়োগকারী কর্মকর্তারা বিষয়ট তদন্ত করছেন।

দুর্ঘটনার পরপরই টেলিভিশনে প্রচারিত ভাষণে জেলেনস্কি বলেন, খারকিভের আশেপাশের এলাকা থেকে সবেমাত্র ফিরে এসেছি। ইউক্রেনের সেনাদের সাড়াশি আক্রমণে প্রায় পুরো অঞ্চল এখন দখলমুক্ত।

তিনি বলেন, এটি ছিল আমাদের সৈন্যদের একটি নজিরবিহীন অর্জন। অনেকের মতে যা করা অসম্ভব ছিল, ইউক্রেনীয়রা তাই করতে পেরেছে, রুশ সেনাদের হটিয়ে দিতে পেরেছে।

প্রায় সাত মাস ধরে চলা যুদ্ধে সাম্প্রতিক দিনগুলোতে ইউক্রেন সেনারা উল্লেখযোগ্য সাফল্য পাচ্ছে। তারা বেশ কিছু জায়গা থেকে রাশিয়াকে হটিয়ে দিতে সক্ষম হয়েছে। জেলেনস্কি বুধবার খারকিভের উত্তর-পূর্বাঞ্চলে সদ্য মুক্ত ইজিয়াম পরিদর্শনে যান এবং সেখানকার সেনাদের সাথে কথা বলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে করা একটি পোস্টে তিনি লেখেন, ইতোমধ্যেই দখলমুক্ত ইজিয়ামে আমাদের নীল-হলুদ পতাকা উড়ছে। প্রতিটি ইউক্রেনীয় শহর-গ্রামেই নীল-হলুদ পতাকা উড়বে। আমরা কেবল একটি দিকে এগিয়ে যাচ্ছি, তা হলো সামনের দিকে এবং বিজয়ের দিকে।

সেনাবাহিনীর একটি ইউনিটের ফেসবুক পেজে পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, জেলেনস্কি শহরের প্রশাসনিক ভবনে ইউক্রেনের পতাকা উত্তোলন করছেন। সে সময় সেখানে প্রতিরক্ষা উপমন্ত্রী হান্না মালিয়ার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০:০০:৫৮ ● ৩০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ