চতুর্থবার মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ !

Home Page » জাতীয় » চতুর্থবার মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ !
রবিবার ● ১৮ সেপ্টেম্বর ২০২২


মায়ানমারের রাষ্ট্রদূতকে তলব

বঙ্গ-নিউজ: সাম্প্রতিক সময়ে অন্তত চারবার মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেল এসে আঘাত হেনেছে বাংলাদেশ সীমান্তের ভেতরে। সবশেষ গত ১৬ সেপ্টেম্বর এমন ঘটনায় একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও পাঁচজন। এই ঘটনায় আজ  ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

মিয়ানমারের রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে তলব করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ-পূর্ব এশিয়া উইংয়ের মহাপরিচালক নাজমুল হুদা। দুপুরের দিকে মিয়ানমারের রাষ্ট্রদূত মন্ত্রণালয়ে পৌঁছালে তাকে সাবধান করে দেওয়া হয়। এ নিয়ে গত এক মাসের মধ্যে চতুর্থবারের মতো তলব করা হলো এই রাষ্ট্রদূতকে।

গত ১৬ সেপ্টেম্বর রাত ৮টার দিকে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ২নং ওয়ার্ড কোনার পাড়া এলাকায় আঘাত হানে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেল। এর আগে একই ধরনের বিস্ফোরণে বাংলাদেশি যুবকের পা উড়ে গেছে।

২৮ আগস্ট মিয়ানমার থেকে একটি মর্টারশেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তুমব্রু উত্তর মসজিদের কাছে পড়ে। ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় এসে পড়ে। ৯ সেপ্টেম্বর বাংলাদেশ অভ্যন্তরে এসে পড়ে মিয়ানমার থেকে ছোড়া একটি বুলেট।

বাংলাদেশ সময়: ২০:৫৮:১৯ ● ৩৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ