জন্মের সময়ে হাসপাতালে অদলবদল হয়ে যাওয়া শিশুই হয়ে গেল জীবনসঙ্গী

Home Page » জাতীয় » জন্মের সময়ে হাসপাতালে অদলবদল হয়ে যাওয়া শিশুই হয়ে গেল জীবনসঙ্গী
সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২



জিম ও মার্গারেট বঙ্গনিউজঃ  কথায় আছে, ভাগ্যের লিখন না যায় খণ্ডন। যুক্তরাজ্যের ল্যানারকশায়ারের বাসিন্দা জিম আর মার্গারেট মিচেল দম্পতির ক্ষেত্রে সেকথা আবারও প্রমাণিত হলো।

জন্মের পরে একটি ঘটনা তাদেরকে প্রথমবারের মতো একত্রিত করেছিল। প্রায় দুই দশক পরে আবারও তারা একত্রিত হন বিয়ের মাধ্যমে। চলতি সপ্তাহে ওই দম্পতি বিবাহিত জীবনের ৫০ বছর পূর্ণও করেছেন। খবর বিবিসির

১৯৫২ সালের সেপ্টেম্বর মাসে লেনক্সটাউনের লেনক্স ক্যাসেল হাসপাতালে জন্ম নেন জিম ও মার্গারেট । দুজনের মায়ের নাম ‘মার্গারেট’ হওয়ায় নার্সরা শিশু দুটিকে পরিবারের কাছে দেওয়ার সময় অদলবদল করে ফেলেন। কিন্তু শিশুদের মায়েরা কয়েক মিনিটের মধ্যে ভুলটি বুঝতে পেরেছিলেন। এরপরই দুই নবজাতককে ফিরিয়ে দেওয়া হয় সঠিক পরিবারে। দু’জনের মায়ের আলাপও হয় সেখানে।

এরপর জিম তার বাবা-মায়ের সাথে গ্লাসগোর দক্ষিণে আরডেনে চলে যান এবং মার্গারেট শহরের উত্তর-পশ্চিমে নাইটসউডের বাড়িতে যান তার পরিবারের সঙ্গে। এর ১৮ বছর পর ভাগ্য আবারও একত্রিত করে জিন ও মার্গারেটকে।

ওই দম্পতি জানিয়েছেন ১৮ বছর বয়স পর্যন্ত আর কথাবার্তা হয়নি তাদের মধ্যে। কিন্তু ঠিক ১৮ বছরের মাথায় এক বন্ধুর বিয়েতে ফের দেখা হয় তাদের। প্রথম দেখাতেই দুজন দুজনের প্রেমে পড়ে যান। মাস দুয়েকের আলাপচারিতার পর নিজেদের পরিবারের আলাপ করিয়ে দেওয়ার কথা ভাবেন দু’জনে। দুই পরিবার ফের একসঙ্গে আসতেই চমকে ওঠেন দু’জনের মা। উঠে আসে হাসপাতালের ঘটনাও। ১৯৭২ সালে বিয়ে করেন জিম আর মার্গারেট। দুই পুত্রসন্তান আর নাতি-নাতনি সঙ্গে গত শুক্রবার ৫০তম বিবাহবার্ষিকী পালন করেন এই দম্পতি।

বাংলাদেশ সময়: ১৪:৩৩:১৭   ৩৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


রাষ্ট্রপতি ক্ষমতার অপপ্রয়োগ ঠেকানোর নির্দেশ দিলেন ডিসিদের
জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলি সেনাবাহিনীর হামলা,নিহত ৯
পবিত্র কোরআন অবমাননায় বাংলাদেশের উদ্বেগ ও নিন্দা প্রকাশ
ডলারের বিপরীতে পাকিস্তানি রুপির সর্বোচ্চ দাম পতন
কাউকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেব না - বললেন প্রধানমন্ত্রী
চলতি ২০২৩ সালটি হবে এলনিনুর - বৃষ্টি কম, গরম ও ঝড় বাড়তে পারে
ইউক্রেনকে ১৩৯টি লেপার্ড যুদ্ধট্যাংক সরবরাহ করবে জার্মান !
রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারী
প্রাপ্তবয়স্ক সব নাগরিক পেনশন সুবিধার আওতায় আসবে
ইরানে গত দুইদিনে তিন নারী সাংবাদিক আটক


Bongo News News Archive

আর্কাইভ