জন্মের সময়ে হাসপাতালে অদলবদল হয়ে যাওয়া শিশুই হয়ে গেল জীবনসঙ্গী

Home Page » জাতীয় » জন্মের সময়ে হাসপাতালে অদলবদল হয়ে যাওয়া শিশুই হয়ে গেল জীবনসঙ্গী
সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২



জিম ও মার্গারেট বঙ্গনিউজঃ  কথায় আছে, ভাগ্যের লিখন না যায় খণ্ডন। যুক্তরাজ্যের ল্যানারকশায়ারের বাসিন্দা জিম আর মার্গারেট মিচেল দম্পতির ক্ষেত্রে সেকথা আবারও প্রমাণিত হলো।

জন্মের পরে একটি ঘটনা তাদেরকে প্রথমবারের মতো একত্রিত করেছিল। প্রায় দুই দশক পরে আবারও তারা একত্রিত হন বিয়ের মাধ্যমে। চলতি সপ্তাহে ওই দম্পতি বিবাহিত জীবনের ৫০ বছর পূর্ণও করেছেন। খবর বিবিসির

১৯৫২ সালের সেপ্টেম্বর মাসে লেনক্সটাউনের লেনক্স ক্যাসেল হাসপাতালে জন্ম নেন জিম ও মার্গারেট । দুজনের মায়ের নাম ‘মার্গারেট’ হওয়ায় নার্সরা শিশু দুটিকে পরিবারের কাছে দেওয়ার সময় অদলবদল করে ফেলেন। কিন্তু শিশুদের মায়েরা কয়েক মিনিটের মধ্যে ভুলটি বুঝতে পেরেছিলেন। এরপরই দুই নবজাতককে ফিরিয়ে দেওয়া হয় সঠিক পরিবারে। দু’জনের মায়ের আলাপও হয় সেখানে।

এরপর জিম তার বাবা-মায়ের সাথে গ্লাসগোর দক্ষিণে আরডেনে চলে যান এবং মার্গারেট শহরের উত্তর-পশ্চিমে নাইটসউডের বাড়িতে যান তার পরিবারের সঙ্গে। এর ১৮ বছর পর ভাগ্য আবারও একত্রিত করে জিন ও মার্গারেটকে।

ওই দম্পতি জানিয়েছেন ১৮ বছর বয়স পর্যন্ত আর কথাবার্তা হয়নি তাদের মধ্যে। কিন্তু ঠিক ১৮ বছরের মাথায় এক বন্ধুর বিয়েতে ফের দেখা হয় তাদের। প্রথম দেখাতেই দুজন দুজনের প্রেমে পড়ে যান। মাস দুয়েকের আলাপচারিতার পর নিজেদের পরিবারের আলাপ করিয়ে দেওয়ার কথা ভাবেন দু’জনে। দুই পরিবার ফের একসঙ্গে আসতেই চমকে ওঠেন দু’জনের মা। উঠে আসে হাসপাতালের ঘটনাও। ১৯৭২ সালে বিয়ে করেন জিম আর মার্গারেট। দুই পুত্রসন্তান আর নাতি-নাতনি সঙ্গে গত শুক্রবার ৫০তম বিবাহবার্ষিকী পালন করেন এই দম্পতি।

বাংলাদেশ সময়: ১৪:৩৩:১৭   ৮৯ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন
যুক্তরাষ্ট্রের নথি ফাঁসকারী স্নোডেন রাশিয়ার নাগরিকত্ব পেলেন
পাল্টাপাল্টি কর্মসূচিতে যাবে না আওয়ামী লীগ- কাজী জাফর উল্লাহ
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবিতে মৃত বেড়ে ৩৫, নিখোঁজ ৫৫
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু
রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্র আরও দেবে ১৭০ মিলিয়ন ডলার
বাংলাদেশে এসেছেন ভারতের নয়া হাইকমিশনার প্রণয় কুমার
প্রশ্নপত্র ফাঁস, আরও দুই পরীক্ষার প্রশ্ন বাতিল
দেশ ছাড়ছেন, তবু রাশিয়ানরা সেনাবাহিনীতে যোগ দিচ্ছে না ?
আইজিপি বেনজীর আহমেদ অবসরে যাচ্ছেন

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement