আবারো অবসরে পাঠানো হলো পুলিশের আরও ২ কর্মকর্তাকে

Home Page » জাতীয় » আবারো অবসরে পাঠানো হলো পুলিশের আরও ২ কর্মকর্তাকে
সোমবার, ৩১ অক্টোবর ২০২২



মো. আলমগীর আলম ও  মো. মাহবুব হাকিম
বঙ্গনিউজঃ     বিসিএস পুলিশ ক্যাডারের আরও দুই কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়েছে। চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই তাদেরকে অবসরে পাঠানোর বিষয়ে আজ সোমবার আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অবসরে পাঠানো ওই দুই কর্মকর্তা হলেন- ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মো. আলমগীর আলম ও ঢাকা ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মো. মাহবুব হাকিম।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ শাখা-১ এর সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদেরকে অবসরে পাঠানোর কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘বিসিএস পুলিশ ক্যাডারের সদস্য জনাব মো. আলমগীর আলম, বিপি- ৬৬৯১০০৬৯৭৭, অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক, অপরাধ তদন্ত বিভাগ, ঢাকা-কে সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এ ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।’

অপর প্রজ্ঞাপনে বলা হয়, ‘বিসিএস পুলিশ ক্যাডারের সদস্য জনাব মো. মাহবুব হাকিম, বিপি- ৬৫৯১০০০০২৪, অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক, ট্যুরিস্ট পুলিশ, ঢাকা-কে সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এ ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।’

এর আগে গত ১৮ অক্টোবর পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে অবসরে পাঠায় সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ বিষয়ে পৃথক প্রজ্ঞাপন জারি হয়। ওই তিন কর্মকর্তা হলেন- মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী, মো. দেলোয়ার হোসেন মিঞা ও মীর্জা আবদুল্লাহেল বাকী।

তার আগে গত ১৬ অক্টোবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে অবসর প্রদান করা হয়। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

বাংলাদেশ সময়: ১৭:২৬:৪৯   ২৭০ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আইএমএফ বোর্ড ৪.৭ বিলিয়ন ডলারের ঋণ অনুমোদন করল বাংলাদেশের জন্য
বাংলাদেশে আবার খুচরা এবং পাইকারি বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার।
সুইডেনের পর ডেনমার্কে কোরআন অবমাননা !!
আর্জেন্টিনার প্রতি সমর্থন, ফেব্রুয়ারিতে ঢাকায় খুলবে দূতাবাস
পেশোয়ারের মসজিদে ‘আত্মঘাতী’ বোমা হামলা, ২৮ জন নিহত
নতুন প্রজন্ম তৈরিতে সাহিত্য-সংস্কৃতির প্রভাব অপরিসীম,রাষ্ট্রপতি
পুলিশকে স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তুলতে হবে -প্রধানমন্ত্রী
জিয়াউর রহমান আমাকে দেশে ফিরতে বাধা দিয়েছিল:শেখ হাসিনা
বেলুচিস্তানে যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪১ জন
রাজশাহীর ব্যাপক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে চাই : লিটন


Bongo News News Archive

আর্কাইভ