ফারদিনের মৃত্যু,বান্ধবী বুশরা, ৫ দিনের রিমান্ডে

Home Page » জাতীয় » ফারদিনের মৃত্যু,বান্ধবী বুশরা, ৫ দিনের রিমান্ডে
বৃহস্পতিবার ● ১০ নভেম্বর ২০২২


ফারদিন ও বুশরা

বঙ্গ-নিউজ:  বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ মারা যাওয়ার আগে তার সর্বশেষ অবস্থান গাজীপুরে ছিল বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ  রাজারবাগ পুলিশ লাইন্সে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ফারদিনের সর্বশেষ অবস্থান গাজীপুরে লোকেড করা হয়েছে। কিন্তু সেখান থেকে লাশ কিভাবে শীতলক্ষা নদীতে এলো সে বিষয়ে তদন্ত হচ্ছে। এ ঘটনার পেছনে যদি কেউ থেকে থাকে, তবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

এদিকে ফারদিন হত্যা মামলায় তার বান্ধবী বুশরার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুশরা ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ছাত্রী। বৃহস্পতিবার সকালে বুশরাকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করে পুলিশ। এরপর সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. গোলাম মাওলা। কিন্তু ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৫ নভেম্বর, শনিবার নিখোঁজ হন ফারদিন। ওইদিনই রামপুরা থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন ফারদিনের বাবা। কিন্তু তাকে পাওয়া যায়নি। নিখোঁজের দুইদিন পর ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়নগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার করে পুলিশ। এরপর বুধবার দিবাগত রাত ৩টার দিকে ফারদিনের বান্ধবীসহ অজ্ঞাতদের নামে হত্যা মামলা দায়ের করেন বাবা।

এর আগে ৮ নভেম্বর ফারদিনের ময়নাতদন্ত শেষে চিকিৎসক শেখ ফরহাদ বলেছিলেন, ফারদিনের মাথায় ও বুকে আঘাতের চিহ্ন আছে। আঘাদের চিহ্ন দেখে আমরা নিশ্চিত তাকে হত্যা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯:৫৩:৪৫ ● ৩৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ