নয়াপল্টনের সংঘর্ষে তিন মামলায় আসামি ৩ হাজারের বেশি

Home Page » জাতীয় » নয়াপল্টনের সংঘর্ষে তিন মামলায় আসামি ৩ হাজারের বেশি
বৃহস্পতিবার ● ৮ ডিসেম্বর ২০২২


নয়াপল্টনের  সংঘর্ষে  তিন মামলায় আসামি ৩ হাজারের বেশি

বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যকার গতকাল বুধবারের সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, মতিঝিল ও শাহজাহানপুর থানায় পুলিশের পক্ষ থেকে তিনটি মামলা করা হয়েছে। সংঘর্ষের ঘটনার এসব মামলায় এখন পর্যন্ত ৪৮০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তিন মামলায় মোট তিন হাজারের বেশি মানুষকে আসামি করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের উপকমিশনার (ডিসি) ফারুক হোসেন  এসব তথ্য নিশ্চিত করেন।

পল্টন থানার মামলায় সাড়ে চারশজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় মতিঝিল থানার মামলায় মো. জামিল হোসাইন, মো. আনোয়ার হোসেন ও মো. হারুন অর রশিদসহ ২৯ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়। মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম সিকদার বাদী হয়ে আজ বৃহস্পতিবার মামলাটি করেন।

অন্যদিকে শাহজাহানপুর থানার মামলায় সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, রাজধানীর হাতিরঝিল থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইবাদুল ব্যাপারী ও শাহজাহানপুর থানা ছাত্রদলের সদস্য সচিব মো. এইচ কে হোসেন আলীসহ ৫২ জনের নাম উল্লেখ করে আরও ২০০/২৫০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়। শাহজাহানপুর থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে আজ বৃহস্পতিবার মামলাটি করেন।

গতকাল বিকেলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশ নেতাকর্মীদের ওপর গুলি, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরে দলের কার্যালয়ে রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, মোয়াজ্জেম হোসেন আলাল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আব্দুল কাদের ভুঁইয়া জুয়েলসহ বহু নেতাকর্মীকে আটক করে পুলিশ। আজকের মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর কথা জানাল পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬:১৭:৪১ ● ৫১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ