কারাগারে পাঠানো হলো বিএনপির দুই মির্জাকে

Home Page » জাতীয় » কারাগারে পাঠানো হলো বিএনপির দুই মির্জাকে
শুক্রবার ● ৯ ডিসেম্বর ২০২২


সংগৃহীত ছবি- মধ্যরাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে নিচ্ছে ডিবি পুলিশ

বঙ্গ-নিউজ:  রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলার উস্কানির মামলায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার ভোর রাতে এই দুই নেতাকে ডিবি পুলিশ ধরে নিয়ে যায়।

আজ শুক্রবার (৯ ডিসেম্বর) মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক মোহাম্মদ জসিম শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বিকাল ৪টা ১২ মিনিটে ফখরুল ও আব্বাসকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এরপর পল্টন মডেল থানায় মামলার তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা (পরিদর্শক) তরিকুল ইসলাম। তিনি আদালতকে বলেন, নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় নির্দেশদাতা তারা। তাই সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামীদের কারাগারে আটক রাখা দরকার।

এ সময় তাদের জামিনের আবেদন করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ আসামীপক্ষের একাধিক আইনজীবী। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক মোহাম্মদ জসিম জামিনের আবেদন নামঞ্জুর করে মির্জা ফখরুল ও আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, শুক্রবার রাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে তাদের নিজ বাসা থেকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায় বলে জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।

বাংলাদেশ সময়: ২০:৪৪:৪৪ ● ৩২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ