মান উন্নয়নে নারীদের ফ্রিল্যান্সিং করার আহ্বান প্রধানমন্ত্রীর

Home Page » জাতীয় » মান উন্নয়নে নারীদের ফ্রিল্যান্সিং করার আহ্বান প্রধানমন্ত্রীর
শুক্রবার ● ৯ ডিসেম্বর ২০২২


ফাইল ছবি প্রধান মন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার সারাদেশে লার্নিং এন্ড আর্নিং প্রজেক্টের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিচ্ছে। প্রশিক্ষণ শেষে একজন স্বল্প শিক্ষিত নারীও ঘরে বসে অর্থ উপার্জন করতে পারবে। কাজেই ফেসবুকে না মজে সমাজে নিজেদের মান উন্নয়নে নারীদের ফ্রিল্যান্সিং করার আহ্বান জানিয়েছেন সরকার প্রধান।

আজ ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘বেগম রোকেয়া দিবস-২০২২’ ও ‘বেগম রোকেয়া পদক-২০২২’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ আহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। নারী জাগরণের মধ্য দিয়েই ১৯৪১ সাল নাগাদ সেই বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই। এ জন্য ডেল্টা প্ল্যান করে দিলাম, যাকে ভিত্তি করে প্রজন্মের পর প্রজন্ম যেন এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে পারে।

সরকার প্রধান আরও বলেন, অফিসের পাশাপাশি বাসায় ফিরেও কাজ করতে হয় নারীদের। অনেকটা বিনা পারিশ্রমিকে সংসার চালিয়ে যাচ্ছেন তারা। তাদের সহযোগিতায় পুরুষদেরও বাসাবাড়ির কাজ ভাগ করে নেওয়া উচিত। আমার ছেলেও বাসাবাড়ির কাজ করে, থালাবাসন নিজের হাতে পরিষ্কার করে।

প্রধানমন্ত্রী সমাজের বিভিন্ন ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য পাঁচ বিশিষ্ট নারীকে ‘বেগম রোকেয়া পদক-২০২২’ প্রদান করেন। পদক প্রাপ্তরা হলেন- রহিমা খাতুন, অধ্যাপক কামরুন নাহার বেগম এডভোকেট, ফরিদা ইয়াসমীন, ড. আফরোজা পারভিন এবং নাসিমা বেগম। পদক প্রাপ্তদের প্রত্যেককে একটি করে স্বর্ণ পদক, চার লাখ টাকার চেক ও সনদ পত্র প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২০:৫৩:৫৯ ● ৩২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ