রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সাহাবুদ্দিন

Home Page » জাতীয় » রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সাহাবুদ্দিন
রবিবার ● ১২ ফেব্রুয়ারী ২০২৩


মোঃ সাহাবুদ্দিন

বঙ্গ-নিউজ: দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন আহমদ চুপ্পুকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মনোনয়ন চূড়ান্ত করেছেন। প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী না থাকলে আজই নিশ্চিত হবে তার পদ।

আজ  রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন আহমদ চুপ্পু’র মনোনয়নপত্র জমা দেন ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

আগামীকাল সোমবার মনোনয়ন যাচাই-বাছাই হবে এবং ১৪ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ১৯ ফেব্রুয়ারি জাতীয় সংসদ কমপ্লেক্সে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন পাওয়ার পর মো. সাহাবুদ্দিন আহমদ চুপ্পু গণমাধ্যমকে বলেছেন, ‘সবকিছু আল্লাহর ইচ্ছায় হয়েছে। এখন কোনো প্রতিক্রিয়া নাই। সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।

মো. সাহাবুদ্দিন চুপ্‌পুর জন্ম ১৯৪৯ সালে। গ্রামের বাড়ি পাবনায়। ছাত্রজীবনে পাবনায় ছাত্রলীগের সক্রিয় নেতা ছিলেন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন মো. সাহাবুদ্দিন। মো. সাহাবুদ্দিন ১৯৮২ সালে বিসিএস (বিচার) ক্যাডার হিসেবে যোগ দেন। বিচারকের বিভিন্ন পদে চাকরি শেষে ২৫ বছর পর ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন।

২০০১ সালে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামল, হত্যা, ধর্ষণ ও লুণ্ঠনের ঘটনা ঘটে। ঘটনার তদন্তে গঠন করা কমিশনের প্রধানের দায়িত্ব পালন করেছিলেন মো. সাহাবুদ্দিন চুপ্‌পু।

২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মো. সাহাবুদ্দিন চুপ্‌পু দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা প্রয়াত এইচ টি ইমাম মারা গেলে মো. সাহাবুদ্দিন চুপ্পুকে মনোনয়ন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৯:৫৭:৪২ ● ২৮২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ