সমুদ্রসীমার নিরাপত্তায় ভূমিকা রাখছে কোস্ট গার্ড:প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » সমুদ্রসীমার নিরাপত্তায় ভূমিকা রাখছে কোস্ট গার্ড:প্রধানমন্ত্রী
সোমবার ● ১৩ ফেব্রুয়ারী ২০২৩


সংগৃহীত ছবি- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: কোস্ট গার্ডকে আরও শক্তিশালী করতে বাহিনীতে শিগগিরই আধুনিক, শক্তিশালী ও উন্নত প্রযুক্তির জাহাজ যুক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রাজধানীর আগারগাঁওয়ের সদরদপ্তরে বাংলাদেশ কোস্ট গার্ডের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সমুদ্রসীমার নিরাপত্তা ও মাদক পাচার রোধে কার্যকর ভূমিকা রাখছে কোস্ট গার্ড। প্রাকৃতিক দুর্যোগে উপকূলীয় অঞ্চলেও ভূমিকা রাখায় জনগণের আস্থা অর্জন করেছে বলেও মন্তব্য করেন তিনি।

সরকারপ্রধান বলেন, খাদ্যমন্দা থেকে বাংলাদেশকে রক্ষা করতে সবার প্রতি আহ্বান জানিয়েছি। সবাইকে মিতব্যায়ী হতে হবে। উৎপাদন বাড়াতে হবে। এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না।

প্রধানমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হিসেবে দেশকে গড়ে তোলা হবে। এ বাহিনীর উন্নয়নের পাশাপাশি আরও শক্তিশালী করতে সরকার কাজ করছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, স্বরাষ্ট্রমন্ত্রী, ও একই মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী।

এ ছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সংসদ সদস্য, কূটনৈতিক ব্যক্তিত্ব, সামরিক ও অসামরিক অতিথিরা।

এ সময় কোস্ট গার্ডের নবনির্মিত স্টেশন লক্ষীপুরের দুটি ভবন ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কোস্ট গার্ডের কর্মকর্তা, নাবিক এবং অসামরিক কর্মকর্তা ও কর্মচারীদের বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের জন্য কোস্ট গার্ড পদক, প্রেসিডেন্ট কোস্ট গার্ড পদক, কোস্ট গার্ড (সেবা) পদক ও প্রেসিডেন্ট কোস্ট গার্ড (সেবা) নামে চার ক্যাটাগরিতে পদক পরিয়ে দেন।

বাংলাদেশ সময়: ২০:৩৯:৪৫ ● ২৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ