পদ্মা সেতুর অপবাদ চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম -শেখ হাসিনা

Home Page » জাতীয় » পদ্মা সেতুর অপবাদ চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম -শেখ হাসিনা
শনিবার ● ২৫ ফেব্রুয়ারী ২০২৩


প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতু নির্মাণ নিয়ে অপবাদ দেওয়ার চেষ্টা হয়েছিল। আমরা সেটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। কারণ আমরা জনগণের ভাগ্য গড়তে এসেছি, দুর্নীতি করতে নয়। কেউ মিথ্যা অপবাদ দিলেই আমি সেটি নিতে রাজি না।

আজ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ভাঙ্গার হাটের টিটি (তালিমপুর তেলিহাটি) উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় এসব কথা বলেন তিনি।

যারা আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা করেন তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ মানুষের সংগঠন। ক্ষমতায় এলে তারা দেশের উন্নতি করে। আর বিএনপি ক্ষমতায় গিয়ে দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসের সৃষ্টি করে। দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয় দেশ। তারা মানুষের অর্থ লুটপাট করে বিদেশে পাচার করেছে।

শেখ হাসিনা বলেন, বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ২০০৮ সালের নির্বাচনে পেয়েছিল মাত্র ৩০টি আসন। আর বাকি আসনে জয় পায় আওয়ামী লীগ জোট। তাহলে দুই দল এক হয় কীভাবে?

বিএনপির রাজনীতি নিয়ে প্রশ্ন তুলে আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা এমন একটি দল যারা নিজেদের গঠনতন্ত্রই মানেন না। খালেদা জিয়া ‍ও তার ছেলে সাজাপ্রাপ্ত আসামি। তারপরও তারাই সেই দলের নেতা। যারা দলের আইন ও গঠনতন্ত্র মানে না এমন দলের সঙ্গে তুলনা চলে না আওয়ামী লীগের।

আওয়ামী লীগকে মানুষের সংগঠন উল্লেখ করে সরকার প্রধান বলেন, মানুষের অধিকার আদায়ের আন্দোলন সংগ্রামের মধ্যে আওয়ামী লীগ গড়ে উঠেছে। তাই আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে।

বিশ্ব অর্থনৈতিক মন্দা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বিশ্ব অর্থনৈতিক মন্দার প্রধান কারণ। তবে এরমধ্যেও আমরা বাংলাদেশের অর্থনীতির গতি অব্যাহত রাখতে সক্ষম হয়েছি। দেশের মানুষের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি আমরা।

প্রধানমন্ত্রী তার নির্বাচনী এলাকাসহ সারা দেশের উন্নয়নের কথা তুলে ধরে বলেন, বিশেষ উপহার (উন্নয়ন প্রকল্প) আপনাদের দিয়ে যাচ্ছি আজ। আগেও এতগুলো ব্রিজ করেছি। এক সময় কোটালীপাড়ার খাল-বিল বাঁশের সাঁকো দিয়ে পার হতে হতো। আজ রাস্তঘাট, সেতু, স্কুল-কলেজ করে এই অঞ্চলের মানুষের জীবনযাত্রার উন্নয়ন করেছি। একদিনে শত সেতু ‍ও শত সড়ক উদ্বোধনের কথা জানান শেখ হাসিনা।

জনসভাস্থল থেকে গোপালগঞ্জের ৪৩টি নবনির্মিত উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ৫টি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯:০২:০৪ ● ২৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ