গুলিস্থানে বিস্ফোরণে নিহত ১৯, আহত শতাধিক

Home Page » বিবিধ » গুলিস্থানে বিস্ফোরণে নিহত ১৯, আহত শতাধিক
বুধবার ● ৮ মার্চ ২০২৩


মু: শাহপরান সাইম

পুরান ঢাকার সিদ্দিক বাজারের ভবনে বিস্ফোরনের ঘটনায় মৃত্যের সংখ্যা বেড়ে ১৯ দাড়িয়েছে। এ ঘটনায় আরো অন্তত আহত হয়েছে শতাধিক। নিহতদের মধ্যে ১৭ জন পুরুষ ও ২ জন মহিলা রয়েছে।

আহতদের ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। শতাধিক আহতের মধ্যে আরো ৫ জনের  অবস্থা গুরুতর খারাপ বলে মিডিকেল সূত্র জানা গেছে। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ভবনের বিভিন্ন তলায় উদ্ধার কাজ অব্যাহত রেখেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

গত মঙ্গলবার, এই বিস্ফোরণের ঘটনা ঘটে। ঢাকার গুলিস্তানের সিদ্দিক বাজারে বিআরটিসি বাস কাউন্টারের পাশের সাততলা ভবনটির ১ম ও ২য় তলায় ব্যাপক ক্ষয় ক্ষতি সহ উপরের ফ্লোরগুলিতেও ক্ষয় ক্ষতি হয়।

ফায়ার সার্ভিস উপ পরিচালক দিন মনি শর্মা বাংলা আওয়ারকে বলেন, ”নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ের একটি ভবনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ব্যাপারে পরে আপনাদের বিস্তারিত জানাতে পারব। এখন উদ্ধার কর্মীরা উদ্ধারের কাজে লিপ্ত আছেন”।

এর মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমটি) উপপুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুনুর রশিদ সহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা। পুলিশ সূত্র বলছে, বিস্ফোরনের কারণ এখনো জানা যায়নি, পরবর্তীতে আমরা এ ঘটনার বিস্তারিত ব্রিফিং করব।

গত এক সপ্তাহের মধ্যে সাইন্সল্যাব, চট্রগ্রামের সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরন ও আজকের সিদ্দিক বাজারের বিস্ফোরনের ঘটনায়া মোট তিনটি ঘটনা মুখোমুখি হল দেশবাসী।

---

বাংলাদেশ সময়: ২২:৩৭:৫৯ ● ৩২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ