ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি টাকা ছিনতাই ,পরে উদ্ধার

Home Page » অর্থ ও বানিজ্য » ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি টাকা ছিনতাই ,পরে উদ্ধার
বৃহস্পতিবার ● ৯ মার্চ ২০২৩


ডাচ-বাংলা ব্যাংকের একটি বুথ

বঙ্গ-নিউজ: অস্ত্রের মুখে জিম্মি করে ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। ৯ মার্চ, বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরায় ছিনতাইকারীদের কবলে পড়ে সিকিউরিটি কোম্পানির গাড়ি। তাদের কাছ থেকে টাকাগুলো ছিনতাই হয়। পরে রাজধানীর উত্তরায় ডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার কিছু অংশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ৯ মার্চ, বৃহস্পতিবার বিকেলে রাজধানীর খিলক্ষেতে এলাকায় অভিযান চালিয়ে কিছু টাকা উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন।

তিনি বলেন, উত্তরায় সিকিউরিটি কোম্পানির গাড়ি থেকে ছিনতাই হওয়া টাকার কিছু অংশ উদ্ধার করেছে ডিবি পুলিশ। খিলক্ষেত থেকে টাকাগুলো উদ্ধার করা হয়। এখনও অভিযান চলছে।

কিন্তু কত টাকা উদ্ধার করা হয়েছে তা তিনি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি। পুলিশ কমিশনার বলেন, অভিযানের পর এ বিষয়ে ডিবির পক্ষ থেকে বিস্তারিত জানানো হবে।

এর আগে আজ সকালে ডাচ-বাংলা ব্যাংকের সাভার ইপিজেড বুথে রাখার জন্য সিকিউরিটি কোম্পানির একটি গাড়িতে করে টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু উত্তরা ১১ নম্বর সেক্টরের ব্রিজের পাশে পৌঁছালে ৮-১০ জন অস্ত্রধারী গাড়িটিকে জিম্মি করে। এ সময় গাড়ি থেকে ১১ কোটি পঁচিশ লাখ টাকা ছিনতাই করা হয় বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, ডাচ-বাংলা ব্যাংকের সাভার ইপিজেড বুথে রাখার জন্য সিকিউরিটি কোম্পানির একটি গাড়িতে করে টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু উত্তরা ১১ নম্বর সেক্টরের ব্রিজের পাশে পৌঁছালে অস্ত্রের মুখে গাড়িটিকে জিম্মি করে ছিনতাইকারীরা। এসময় তাদের কাছ থেকে ১১ কোটি পঁচিশ লাখ টাকা ছিনতাই করা হয়েছে বলে আমরা অভিযোগ পেয়েছি।

তুরাগ থানা

এখন এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। ঘটনাস্থলের সিসি ক্যামেরা পর্যালোচনা করে দেখা হচ্ছে। অপরাধীদের শনাক্ত করতে সব রকম চেষ্টা করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯:৫৮:৩২ ● ৪৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ