মানহানিকর সংবাদ, ডেইলি স্টার সম্পাদককে আইনি নোটিশ তাপসের

Home Page » জাতীয় » মানহানিকর সংবাদ, ডেইলি স্টার সম্পাদককে আইনি নোটিশ তাপসের
বৃহস্পতিবার ● ৮ জুন ২০২৩


ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, ইনসেটে তাপস

বঙ্গ-নিউজ: মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ তিনজনের কাছে শত কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস। এতে সাতদিনের মধ্যে ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। অন্যথায় আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে জানিয়েছেন মেয়র তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান।

গত ৫ জুন মেয়র তাপসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান ডাকযোগে ডেইলি স্টার সম্পাদকের কাছে এ নোটিশ পাঠান। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা নাসের আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে মেয়র তাপসের আইনজীবী বলেন, গত ১৩ মে ডেইলি পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদনে ডিএসসিসি মেয়রকে জড়িয়ে ভিত্তিহীন, অপমানজনক খবর প্রকাশ করা হয়েছে। ‘কাটিং ট্রিস টু মেক ওয়ে ফর এয়ার’ শীর্ষক প্রতিবেদনের বক্তব্যগুলো আমাদের প্রচলিত আইন অনুযায়ী মানহানির পর্যায়ে পড়ে। এই রিপোর্ট দেখার পর মেয়র শেখ ফজলে নুর তাপস আইনি ব্যবস্থঅ নিতে আমাকে নির্দেশনা দেন।

তিনি বলেন, নোটিশে আমরা দুটি জিনিস চেয়েছি। একটা হচ্ছে রিপোর্টটি ডেইলি স্টারের অনলাইন ভার্সন থেকে রিমুভ করে পত্রিকায় বিবৃতি দিতে বলেছি। আরেকটা হচ্ছে, সাতদিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলেছি। নোটিশ অনুযায়ী পদক্ষেপ নিতে ব্যর্থ হলে মেয়র আমাকে আইনগত ব্যবস্থা নিতে বলেছেন। পরবর্তী ব্যবস্থা কি হবে তা আমি মেয়রের সঙ্গে কথা বলে বলতে পারব।

মামলা করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, মামলা করব কি করব কিনা তা নির্ভর করবে লিগ্যাল নোটিশের প্রেক্ষিতে উনারা কি পদক্ষেপ নেন তার ওপর। উনারা যদি নোটিশে উল্লিখিত বিষয়গুলো কমপ্লাই (মান্য) করেন, তা হলে মামলার প্রয়োজন হবে না। আর যদি না করেন, তাহলে পরবর্তী পদক্ষেপ কি হবে তা মেয়র নির্দেশনা দেবেন।

বাংলাদেশ সময়: ৭:৫২:৩১ ● ১৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ