জাতীয় নারী ক্রিকেট দলের বেতন বাড়াচ্ছে বিসিবি

Home Page » ক্রিকেট » জাতীয় নারী ক্রিকেট দলের বেতন বাড়াচ্ছে বিসিবি
মঙ্গলবার ● ১৩ জুন ২০২৩


বাংলাদেশ নারী ক্রিকেটারদের বেতন বাড়ছে

বঙ্গ-নিউজ: নিজেদের নামে টিভি আনার বিষয়টি আগেই সংবাদমাধ্যমকে জানিয়ে রেখেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। এবার বিষয়টি নিয়ে চূড়ান্ত সিধান্ত নিয়েছে সংস্থাটি। এদিকে জাতীয় নারী ক্রিকেট দলের বেতন বাড়াচ্ছে বিসিবি।

টিভি আনছে বিসিবি: মূলত নিজেদের দলের খেলা নির্বিঘ্নে সম্প্রচারের জন্যই এমন উদ্যেগ নিয়েছে বিসিবি। গণমাধ্যমকে পাপন বলেন, ‘আমরা ঠিক করেছি বিসিবি টিভির জন্য আবেদন করব। এই সিদ্ধান্ত আজকে চূড়ান্ত হয়েছে। আমরা নিজেরাই টিভির জন্য আবেদন করব। ইনশাআল্লাহ আমরা এটা পেয়ে যাব। পেয়ে গেলে খেলা দেখানো নিয়ে আর কোনো সমস্যা থাকবে না। শুধু আন্তর্জাতিকই নয়, আমাদের টিভি চ্যানেল থাকলে ঘরোয়া ম্যাচগুলোও দেখাতে পারব।’

পাপন আরও বলেন, ‘আমাদের এখানে খেলা দেখা নিয়ে একটু সমস্যা হচ্ছে। বিশেষ করে আমরা দেখেছি সবশেষ বিপিএলের সময় আমাদের দেশের কোনো টিভি চ্যানেল সম্প্রচার স্বস্ত কেনার জন্য বিডে অংশগ্রহণই করেনি। এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক।’

বেতন বাড়ছে নারী ক্রিকেটারদের: নতুন বেতন কাঠামো অনুযায়ী, সর্বনিম্ন ৫০ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ এক লাখ টাকা করে বেতন পাবেন নারী দলের ক্রিকেটাররা। সব ক্যাটাগরিতেই প্রায় ২০ শতাংশ করে বেতন বাড়ানো হয়েছে।

আগে ‘এ’ ক্যাটাগরিতে বেতন ছিল ৮০ হাজার টাকা। নতুন নিয়মে সেটা এখন এক লাখ টাকায় দাঁড়িয়েছে। অন্যদিকে ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটাররা বেতন পেতেন ৩৫ হাজার টাকা। এখন সেটা গিয়ে ঠেকেছে ৫০ হাজারে।

এর আগে ২০২১ সালের শেষদিকে নারী ক্রিকেটারদের বেতন ৩৩ শতাংশ বাড়িয়ে দিয়েছিল বিসিবি। এবার দেড় বছরের মাথায় বাড়ল ২০ শতাংশ। বর্তমানে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন ২৫ জন নারী ক্রিকেটার। তাদের চারটি ক্যাটাগরিতে বেতন দেয় বিসিবি।

বাংলাদেশ সময়: ২০:৪৫:১২ ● ২১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ