রুশ হকি খেলোয়াড়কে গ্রেপ্তার করেছে পোল্যান্ড

Home Page » জাতীয় » রুশ হকি খেলোয়াড়কে গ্রেপ্তার করেছে পোল্যান্ড
শনিবার ● ১ জুলাই ২০২৩


পোল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা

বঙ্গ-নিউজ: গুপ্তচরবৃত্তির সন্দেহে পোল্যান্ডের নিরাপত্তা সংস্থা রাশিয়ান একজন পেশাদার আইস হকি খেলোয়াড়কে গ্রেপ্তার করেছে। দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা (এবিডব্লিউ) শুক্রবার (৩০ জুন) দক্ষিণ পোল্যান্ডের সিলেসিয়া ভোইভোডশিপ থেকে ওই রুশ নাগরিককে গ্রেপ্তার করে। এদিকে রাশিয়া তাদের নাগরিককে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে। খবর বিবিসি, আনাদোলু।

ওয়ারশ এক বিবৃতিতে জানিয়েছে, রাশিয়ার বিশেষ বাহিনীকে সহযোগিতা করার অভিযোগে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই হকি খেলোয়াড় তাদের মধ্যে অন্যতম। তদন্ত চলাকালে সংগৃহীত প্রমাণ তার গুপ্তচরবৃত্তির কাজে সক্রিয়ভাবে যুক্ত থাকার বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযুক্ত ব্যক্তিসহ অন্যরা পোল্যান্ডের রেলব্যবস্থা পর্যবেক্ষণসহ নানা ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করতেন। ন্যাটো, পোল্যান্ড ও পোলিশ সরকারের নীতির বিরুদ্ধে তারা বিভিন্ন ধরনের অপপ্রচার চালাতো বলে অভিযোগ আনা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, অভিযুক্ত ওই খেলোয়াড় পোল্যান্ডের একটি শীর্ষ পর্যায়ের আইস হকি ক্লাবের হয়ে খেলতেন। ২০২১ সালের অক্টোবর থেকে পোল্যান্ডে বাস করা এই ব্যক্তি রাশিয়ার হয়ে গুপ্তচরবৃত্তি করতেন। এর বিনিময়ে অর্থ পেতেন। তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হলে ১০ বছরের জেল হতে পারে।

পোল্যান্ডের বিচারমন্ত্রী ও প্রধান প্রসিকিউটর জবিগনিও জিওব্রো বলেন, এই রুশ নাগরিক সন্দেহভাজন গুপ্তচর নেটওয়ার্কের ১৪তম সদস্য, যাকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে, রাশিয়া পোল্যান্ডে তার নাগরিককে গ্রেপ্তারের কঠিন প্রতিবাদ জানিয়েছে এবং ওয়ারশর কাছে ব্যাখ্যা দাবি করেছে।  পোল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, গ্রেপ্তার রুশ হকি খেলোয়াড়কে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১:৪৭:০৪ ● ২১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ