কুমিরকে বিয়ে করলেন মেক্সিকোর একটি শহরের মেয়র !!

Home Page » জাতীয় » কুমিরকে বিয়ে করলেন মেক্সিকোর একটি শহরের মেয়র !!
সোমবার ● ৩ জুলাই ২০২৩


নববধূর আদলে সাজানো হয় অ্যালিসিয়া অ্যাড্রিয়ানাকে

বঙ্গ-নিউজ: নগরবাসীর সৌভাগ্য ফিরিয়ে আনতে কুমিরকে বিয়ে করেছেন মেক্সিকোর একটি শহরের মেয়র। একটি কুমিরকে নববধূর আদলে সাজিয়ে তাকে বিয়ে করেন দেশটির দক্ষিণাঞ্চলের সান পেড্রো হুয়ামেলুলা শহরের মেয়র ভিক্টর হুগো সোসা। খবর এএফপি ও এনডিটিভি।

খবরে বলা হয়, ওই এলাকায় যেন ব্যাপকহারে মাছ ধরা পড়ে এবং এর মধ্য দিয়ে শহরে সমৃদ্ধি, ভারসাম্য ও শান্তি আসে- এ লক্ষ্যেই মেয়র ভিক্টর হুগো সোসা বিয়ে করেছেন অ্যালিসিয়া অ্যাড্রিয়ানা নামের কুমিরটিকে। ঐতিহ্যবাহী আচার-অনুষ্ঠানের মধ্য দিয়েই এ বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে নববধূর আদলে সাজানো হয় অ্যালিসিয়া অ্যাড্রিয়ানাকে।

মেয়র ভিক্টর হুগো সোসা বিয়ে করেছেন অ্যালিসিয়া অ্যাড্রিয়ানা নামের কুমিরটিকে

বিয়ের আগে সবাইকে কুমিরের সঙ্গে নাচার সুযোগ দেওয়া হয়। তবে সে সময় যাতে কুমিরটি কাউকে কামড়াতে না পারে, সেজন্য তার মুখ বেঁধে রাখা হয়। পরে আনুষ্ঠানিকতায় অংশ নেওয়ার জন্য কুমিরটিকে শহর মিলনায়তনে নিয়ে যাওয়া হয়।

অনুষ্ঠানে মেয়র সোসা বলেন, আমি ভালোবেসেই রাজকুমারীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছি। আমি তার দায়িত্ব নিচ্ছি। আমরা পরস্পরকে ভালবাসি। মেয়র নিজের উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমরা খুশি। কারণ, এ ধরনের বিয়ের মধ্য দিয়ে আমরা দুটি সংস্কৃতির মিলন উদযাপন করি। আর এতে স্থানীয় লোকজনও সন্তুষ্ট।

পরে তিনি নববধূ কুমিরকে নিয়ে ঐতিহ্যবাহী সংগীতের তালে তালে নৃত্য করেন। শেষে কুমিরটিকে চুম্বন করেন তিনি।

২৩০ বছর আগে এরকম একটি বিয়ের মাধ্যমে বিবদমান দুটি আদিবাসী গোষ্ঠী চোন্টাল ও হুয়াভের মধ্যে শান্তি ফিরে এসেছিল। তখন থেকেই নারী কুমিরের সঙ্গে এখানকার পুরুষদের বিয়ের রীতি অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮:১৪:০০ ● ১৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ