উন্মুক্ত মনে চ্যালেঞ্জ জয়ের আহ্বান সাকিবের

Home Page » খেলা » উন্মুক্ত মনে চ্যালেঞ্জ জয়ের আহ্বান সাকিবের
শুক্রবার ● ১৪ জুলাই ২০২৩


উন্মুক্ত মনে চ্যালেঞ্জ জয়ের আহ্বান সাকিবের

 বঙ্গ-নিউজ ডেস্কঃ  টেস্ট সিরিজে চোটে ছিলেন সাকিব আল হাসান। নেতৃত্ব দিয়ে লিটন দাস লাল বলে দেশকে রেকর্ড রানের জয় এনে দিয়েছেন। ওই আফগানদের কাছে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে স্বাগতিকরা। সাকিবের এবার সাকিব আল হাসান।সাকিবের এবার টি-২০ সিরিজ জয়ের চ্যালেঞ্জ। ওই চ্যালেঞ্জ জিততে সতীর্থদের উন্মুক্ত মনে খেলার আহ্বান জানালেন সাকিব।

সিরিজের লক্ষ্য: শেষ দুটি হোম সিরিজে (টি-২০) আমরা ভালো খেলেছি। এটা নতুন চ্যালেঞ্জ। আফগানিস্তান অবশ্যই খুব ভালো দল। তবে নির্দিষ্ট কাউকে নিয়ে চিন্তা করছি না। আমাদের দলও নির্দিষ্ট কোনো ব্যাটার বা বোলারের ওপর ভরসা করে না। আমরা দল হিসেবে পারফর্ম করে জিততে চাই।

আফগান বোলিং নিয়ে পরিকল্পনা: নির্দিষ্ট কোনো খেলোয়াড় নিয়ে কথা বলিনি, চিন্তা করিনি। আমি নিশ্চিত ব্যাটাররা উন্নতির জায়গা নিয়ে ব্যক্তিগতভাবে কাজ করবে। এটা কাউকে বলার বিষয় না। পরিস্থিতি, সংস্করণ অনুযায়ী ভালো পারফর্ম করা তার দায়িত্ব।

ড্রেসিংরুমের পরিবেশ: বাইরে থেকে অনেক কিছু মনে হতে পারে। আমার কখনও মনে হয়নি, ড্রেসিংরুমে অস্থিতিশীল ছিলাম, কিংবা আছি। দলের পরিবেশ ভালো আছে। অবশ্য ফলের কারণে আপনারা চিন্তা করবেন, অবস্থা খারাপ। তবে জিতি কিংবা হারি সাজঘরের পরিবেশ খুব বেশি পরিবর্তন হয় না।

টি২০-এর চ্যালেঞ্জই রোমাঞ্চ: টি-২০তে প্রতিটি সিরিজই চ্যালেঞ্জ। এখানে যে কেউ যে কোনো দলকে হারাতে পারে। আমরা ইংল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছি। কিন্তু আয়ারল্যান্ডের কাছে এক ম্যাচ হেরেছি। কন্ডিশন নিয়ে খুব বেশি চিন্তা করছি না। কারণ কন্ডিশন দুই দলের জন্যই সমান। আমরা ওই রকম দল নেই যে, কন্ডিশনের সুবিধা নিতে হবে। আমরা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে যে কোনো দলের বিপক্ষে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে পারি। আমি আশা করব, সবাই যেন উন্মুক্ত মনে থাকে, দলের প্রয়োজনে যা করা দরকার করে।

বৃষ্টি ভাবনায় ম্যাচের প্রস্তুতি: কোচ ও আমার দিক থেকে নির্দেশনা থাকবে, সবাইকে প্রস্তুত থাকার। বৃষ্টি হতে পারে। ম্যাচ ছোট হতে পারে। পাঁচ ওভার, ১০ ওভার, ১৫-১৮ ওভারের ম্যাচ হতে পারে। আমাদের ওপেন থাকতে হবে।

পেস বোলার রোটেশন: বোলিংয়ে দুটি বিভাগেই সবাই অবদান রাখছে। ব্যাটার, ফাস্ট বোলাররা ও স্পিনাররা অবদান রাখছে। সবাই পারফর্ম করলে পরিকল্পনা করা সহজ। রোটেশন পলিসি অবশ্যই গুরুত্বপূর্ণ। কারণ দু’জন চোটে পড়লে মনে হবে বোলার নেই। জাতীয় দলের সবার ফিট থাকা অনেক জরুরি। জাতীয় দলকে কিছু এনে দিতে শুধু ফাস্ট বোলার না, স্কোয়াডের সবার সুস্থ থাকা জরুরি।

বাংলাদেশ সময়: ১৩:১৫:৪২ ● ১৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ