বাগদাদে অবস্থিত সুইডিশ দূতাবাসে হামলা

Home Page » জাতীয় » বাগদাদে অবস্থিত সুইডিশ দূতাবাসে হামলা
শুক্রবার ● ২১ জুলাই ২০২৩


ইরাকি প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদান

বঙ্গ-নিউজ: বিশ্বজুড়ে চরম প্রতিবাদের পরও ফের কোরআন পোড়ানোর অনুমতি দেওয়ায় সুইডেনের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছে ইরাক। সেই সঙ্গে ঘোষণা দিয়েছে, ঘটনার পুনরাবৃত্তি হলে দেশটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করবে তারা। খবর আল জাজিরা, ইয়ানি শাফাক।

সুইডেনের রাজধানী স্টকহোমে কোরআন পোড়ানোর সেই জঘন্য কাণ্ডের একমাস না যেতেই আবারও একই কাজের অনুমতি দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এমন খবর প্রকাশের পরপরই বাগদাদে অবস্থিত সুইডিশ দূতাবাসে হামলা চালিয়েছে বিক্ষোভকারীরা।

বাগদাদে অবস্থিত সুইডিশ দূতাবাসে দুস্কৃতিকারীদের হামলা

গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, বাগদাদে সুইডিশ দূতাবাসের ভেতর বিক্ষোভ করছেন ইরাকের নাগরিকরা। এ সময় দূতাবাস ভবনের ভেতর থেকে কালো ধোঁয়া বের হতেও দেখা যায়।

সুইডিশ পররাষ্ট্রমন্ত্রী টোবিয়াস বিলস্ট্রোম এ প্রসঙ্গে বলেন, দূতাবাসের কর্মীরা নিরাপদে রয়েছে। তবে ভিয়েনা কনভেনশন অনুযায়ী দূতাবাস রক্ষার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে ইরাকি কর্তৃপক্ষ।

ইরাকি সরকারও সুইডিশ দূতাবাসে বিক্ষোভ, অগ্নিসংযোগের নিন্দা জানিয়েছে। ইরাকি প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানির কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, এগুলো নিরাপত্তা ব্যবস্থার লঙ্ঘন। বিবৃতিতে কূটনৈতিক মিশনগুলোকে রক্ষার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:২১:৩৮ ● ১৮৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ