ভারতের বিপক্ষে ইতিহাস গড়লেন ফারজানা হক পিংকি

Home Page » ক্রিকেট » ভারতের বিপক্ষে ইতিহাস গড়লেন ফারজানা হক পিংকি
শনিবার ● ২২ জুলাই ২০২৩


নারী দলের ব্যাটার ফারজানা হক পিংকি

বঙ্গ-নিউজ: ধারাবাহিক ব্যাটিং করে আরও আগেই নিজের সামর্থ্যের জানান দিয়েছেন বাংলাদেশ নারী দলের ব্যাটার ফারজানা হক পিংকি। এবার ভারতের বিপক্ষে দারুণ এক ইতিহাস সৃষ্টি করলেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে দারুণ এক শতক হাঁকিয়েছেন ফারজানা। এর মাধ্যমে লাল সবুজের নারী দলের হয়ে প্রথম সেঞ্চুরিয়ান হওয়ার কীর্তি গড়লেন ৩০ বছর বয়সী এই প্রমীলা ক্রিকেটার। তার দারুণ ব্যাটিংয়ের সুবাদে সফরকারী দলকে চ্যালেঞ্জিং পুঁজি ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

ভারতের বিপক্ষে জয় ‍দিয়ে একদিনের সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে জিতে সিরিজে সমতা আনে ভারত। তাই আজকের ম্যাচটা অলিখিত ফাইনালে রূপ নিয়েছে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্বাগতিক দলপতি নিগার সুলতানা জ্যোতি।

নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২২৫ রান জড়ো করে বাংলাদেশ। যা এই ফরম্যাটে বাঘিনীদের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। রেকর্ড গড়ার দিনে ১৬০ বলে ১০৭ রান করেন ফারজানা। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে হাঁকান সাতটি চারের মার। তার আগে ১৫৬ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পান ফারজানা।

এতদিন বাংলাদেশ নারী দলের হয়ে ওয়ানডেতে যৌথভাবে সর্বোচ্চ রানের মালিক ছিলেন রুমানা আহমেদ ও সালমা খাতুন। ২০১৩ সালে ভারত সফরে আলাদা ম্যাচে ৭৫ রানের ইনিংস খেলেন এই দুইজন। ১০ বছর পর তাদের রেকর্ড ভেঙে দিলেন ফারজানা। এর আগে পঞ্চাশ ওভারের ক্রিকেটে ফারজানার সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ছিল ৭১ রান।

বাংলাদেশ সময়: ২০:১৮:২৬ ● ২২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ