আরও জনশক্তি নেবে বাংলাদেশ থেকে ইতালি

Home Page » অর্থ ও বানিজ্য » আরও জনশক্তি নেবে বাংলাদেশ থেকে ইতালি
মঙ্গলবার ● ২৫ জুলাই ২০২৩


আরও জনশক্তি নেবে  বাংলাদেশ থেকে ইতালি

বঙ্গ নিউজঃ  বাংলাদেশ থেকে আরও জনশক্তি নিয়োগের আগ্রহ দেখিয়েছে ইতালি। বিশেষ করে দেশটির কৃষি ও সেবা খাতে জনশক্তি নিতে আগ্রহী দেশটি। সোমবার ইতালির রোমে জাতিসংঘের খাদ্যব্যবস্থা শীর্ষ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেশটির তিন মন্ত্রীর বৈঠক হয়। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) সদর দপ্তরে অনুষ্ঠিত এই বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বৈঠকে ইতালির মন্ত্রীদের উদ্ধৃতি দিয়ে আব্দুল মোমেন বলেন, ‘ইতালি তার সেবা ও কৃষি খাতে বাংলাদেশ থেকে আরও কর্মী নিতে চায়।’

তিনি বলেন, ‘ইতালি খুবই খুশি যে, বাংলাদেশ সব সময়ই বৈধ উপায়ে শ্রমিক অভিবাসনে সহায়তা করছে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈঠকে কর্মীদের বিদেশে যাওয়ার ক্ষেত্রে যথাযথ চ্যানেল বজায় রাখার বিষয়টি গুরুত্ব পায়। বৈঠকে অবৈধ শ্রমিকদের বিষয়টি উঠে আসে। প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশ সব সময় অবৈধ শ্রমিকদের নিরুৎসাহিত করে। বৈধ ও অবৈধ উভয় ধরনের শ্রমিকই ইতালি, এমনকি বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখছেন।

এফএওর সদর দপ্তরে ইন্টারন্যাশনাল ফান্ড অব অ্যাগ্রিকালচারাল ডেভেলপমেন্টের (আইএফএডি) প্রেসিডেন্ট আলভারো লারিওর সঙ্গে আরেকটি বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই বৈঠকে তিনি বাংলাদেশে গম ও ভোজ্যতেলের উৎপাদন বাড়াতে আইএফএডির সহায়তা চেয়েছেন।

বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক সিন্ডি হেনসলি ম্যাককেইনও এফএওর সদর দপ্তরে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। বৈঠকে প্রধানমন্ত্রী ডব্লিউএফপিকে বাংলাদেশের জন্য তহবিল সংগ্রহ করতে বলেছেন, বিশেষ করে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য।

বাংলাদেশ সময়: ১৯:০৯:২৫ ● ১৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ