মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য ‘সংগ্রহ ও নবায়ন কর্মসূচি’

Home Page » সারাদেশ » মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য ‘সংগ্রহ ও নবায়ন কর্মসূচি’
শুক্রবার ● ২৮ জুলাই ২০২৩


মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য  ‘সংগ্রহ ও নবায়ন কর্মসূচি’

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি :
ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে বুধবার (২৬জুলাই) সুনামগঞ্জের আওয়ামী রাজনীতির দূর্গ খ্যাত মধ্যনগর উপজেলায় সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কর্মসূচি বাস্তবায়নের সমাপনী অনুষ্ঠান করেছে উপজেলা আওয়ামী লীগ।
উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন শাখার নেতাকর্মীদের প্রাণবন্ত উপস্থিতিতে গোটা অনুষ্ঠানটি যেনো সর্বস্তরের আওয়ামী লীগের মিলনমেলায় পরিণত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের প্রত্যয়ে ও আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সকল অপশক্তির মোকাবিলাসহ সংগঠনকে গতিশীল করার লক্ষ্য নিয়ে মধ্যনগরের বংশীকুন্ডা দক্ষিণ ইউপি মিলনায়তনে বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত উপস্থিত নেতাকর্মীরা পারষ্পরিক প্রাণখোলা আলোচনার পাশাপাশি সমালোচনা ও আত্মসমালোচনা মূলক বক্তব্য অনুষ্ঠানে ভিন্নমাত্রা যোগ করে ।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার।
উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউপি চেয়ারম্যান রাসেল আহমদের সঞ্চালনে এতে মূল বক্তব্য উপস্থাপন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিতোষ সরকার।
দলীয় সূত্র জানায়, চলতি মাসের প্রথম সপ্তাহে মধ্যনগর উপজেলা সদরের খাদ্যগুদাম প্রাঙ্গনে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভার মধ্যদিয়ে কেন্দ্রীয় নির্দেশনার আলোকে সারা উপজেলায় নতুন ৩০০ সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু হয়। দীর্ঘ একমাস বিভিন্ন যাচাই বাছাইয়ের মাধ্যমে এসব নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালিত হয়েছে। যাদের দলের প্রতি আস্থা রয়েছে তাদের নতুন সদস্য পদ প্রদান ও গঠনতন্ত্র অনুযায়ী যারা ইতিপূর্বে দলীয় সদস্য ছিলেন, তাদের সদস্য পদ নবায়ন করা হয়েছে।
মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য সাজেদা আহমেদ বঙ্গ নিউজ চ্যানে বিডিসি কে বলেন ‘স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান এবং অগ্রহণযোগ্য ব্যক্তি যাতে সংগঠনের সদস্য হতে না পারে, যাচাই-বাছাইয়ে এ বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া কর্মসূচি বাস্তবায়নে দলের অভ্যন্তরীণ মতানৈক্য পাশকাটিয়ে সবার অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে।’
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুল জব্বার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রিপন সরকার, সদস্য সাজেদা আহমেদ, বংশীকুন্ডা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শফিকুল ইসলাম, বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মনীন্দ্র চন্দ্র সরকার, উপজেলা যুবলীগের ধর্মবিষয়ক সম্পাদক সারোয়ার আলম, বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক অমিত হাসান, জেলা ছাত্রলীগের সহসভাপতি নিউটন সরকার প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা সংবিধানের আলোকে দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করার জন্য এখন থেকে নেতাকর্মীদেরকে মাঠে কাজ করার আহবান জানান। পাশাপাশি বিএনপি -জামাত চক্রের সকল প্রকার নৈরাজ্যসৃষ্টির অপচেষ্টা বা নাশকতা মূলক কর্মকান্ডের প্রতিরোধে সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে।
অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ, বংশীকুন্ডা দক্ষিণ ও বংশীকুন্ডা উত্তর আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১:২৭:১৩ ● ৫২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ