ঢাকার প্রবেশমুখে সতর্ক অবস্থানে শত শত পুলিশ

Home Page » জাতীয় » ঢাকার প্রবেশমুখে সতর্ক অবস্থানে শত শত পুলিশ
শনিবার ● ২৯ জুলাই ২০২৩


ঢাকার প্রবেশমুখে সতর্ক অবস্থানে শত শত পুলিশ

বঙ্গ-নিউজঃ ঢাকার সবকটি প্রবেশমুখে শত শত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পাশাপাশি জেলা পুলিশও প্রবেশমুখগুলোতে সতর্ক অবস্থায় রয়েছে। ছুটির দিন হওয়ায় গাড়ির চাপ কম। সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোনো স্পটেই বিএনপির নেতা-কর্মীদের অবস্থান কর্মসূচিতে আসতে দেখা যায়নি।

আজ শনিবার সকালে ঢাকার বিভিন্ন প্রবেশমুখে এমন চিত্র পাওয়া গেছে।

ইতিমধ্যে আওয়ামী লীগের সহযোগী তিন সংগঠন ডিএমপির অনুমতি না পেয়ে কর্মসূচি প্রত্যাহার করলেও বিএনপি কর্মসূচি পালনের ঘোষণায় অনড় রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে যানবাহনের সংখ্যা খুবই কম। বিশেষ করে যাত্রীবাহী বাস অল্পসংখ্যক চলতে দেখা গেছে। সাধারণ মানুষের সমাগম খুবই কম। একান্ত প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হয়নি। বাইরে থাকা লোকজনের মধ্যে বেশির ভাগই ঢাকার বাইরে থেকে বিভিন্ন সরকারি চাকরির নিয়োগ পরীক্ষা দিতে এসেছেন।

সড়কে অল্পসংখ্যক যানবাহন চলাচল করতে দেখা গেছে।মূল সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশের উপস্থিতিও তেমন একটা দেখা যায়নি। রাজধানীর ধানমন্ডি, সায়েন্স ল্যাব, কাঁটাবন, নিউ মার্কেট, শাহবাগ ও মৎস্য ভবন এলাকায় এমন চিত্র দেখা গেছে।

অন্যদিকে ঢাকায় প্রবেশমুখের অন্যতম একটি গাবতলী। এই প্রবেশমুখের খালেক পাম্পসংলগ্ন স্থানে বিএনপির অবস্থান কর্মসূচি হওয়ার কথা, তবে সেখানে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কাউকে দেখা যায়নি। যদিও কর্মসূচি বেলা ১১টা থেকে শুরু হওয়ার কথা।

যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে পুলিশের সাঁজোয়া যান।
বিএনপির পাঁচ ঘণ্টার অবস্থান কর্মসূচি বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলার কথা রয়েছে। গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট ও শনির আখড়া এলাকায় এই অবস্থান কর্মসূচি হবে। আজ শনিবার সকালে প্রতিটি স্পটেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ডিএমপির কমিশনার খন্দকার গোলাম ফারুক জানিয়েছেন, অনুমতি ছাড়া কোনো কর্মসূচি পালন করতে দেওয়া হবে না। আইনশৃঙ্খলার অবনতি হতে পারে এমন কোনো পরিস্থিতি হতে দেওয়া যাবে না।

বাংলাদেশ সময়: ১১:৫৯:১২ ● ১৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ