অন্যের সন্তানের জন্যও গর্ভ দিতে ইচ্ছুক এক তরুণী !!

Home Page » জাতীয় » অন্যের সন্তানের জন্যও গর্ভ দিতে ইচ্ছুক এক তরুণী !!
বৃহস্পতিবার ● ৩ আগস্ট ২০২৩


অন্যের সন্তানের জন্যও গর্ভ দিতে ইচ্ছুক ল্যাটোরে

বঙ্গ-নিউজ: মাতৃত্বের অনুভূতি ভালো লাগে। তাই শুধু নিজের সন্তান নন, অন্যের সন্তানের জন্যও নিজের গর্ভ ব্যবহার করতে দিতে ইচ্ছুক যুক্তরাষ্ট্রের এক তরুণী। অবশ্য এর জন্য তিনি ৪০ হাজার মার্কিন ডলার ফি নেন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৪৩ লাখ টাকা। খবর নিউ ইয়র্ক পোস্ট।

যুক্তরাষ্ট্রের আটলান্টার ২৬ বছর বয়সী ওই তরুণীর নাম ইয়েসেনিয়া ল্যাটোরে। তিনি এখন পর্যন্ত তিনটি সন্তানের জন্ম দিয়েছেন। যার মধ্যে তার নিজের সন্তান দুইজন। আর একবার অন্যের সন্তানের জন্য গর্ভধারণ করেন তিনি। ল্যাটোরে বলেন, যে মেয়েরা নিজেরা স্বাভাবিকভাবে মা হতে পারে না, তাদের জন্য আমার এই প্রচেষ্টা।

ইয়েসেনিয়া ল্যাটোরে

সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে মোটামুটি জনপ্রিয় ল্যাটোরে, ফলোয়ার সংখ্যা দুই লাখ ২৩ হাজারের মতো। সেই টিকটকে নিজের নতুন এ সিদ্ধান্ত জানানোর পর তা ভাইরাল হয়ে যায়। লাইক-কমেন্টের ফাঁকে শতাধিক দম্পতিও যোগাযোগ করেন ল্যাটোরের সঙ্গে। তিনি বলেন, যেসব দম্পতির সন্তান হচ্ছে না বলে হতাশায় ভুগছেন, তাদের আমি সাহায্য করতে চাই। তাদের সাহায্য করতে পারলে আমি গর্ববোধ করব।

জানা গেছে, ইয়েসেনিয়া ল্যাটোরের প্রথম সন্তানের জন্ম হয় ২০১৭ সালে। পরের বছর আবার তিনি অন্তঃসত্ত্বা হন। কিন্তু দুর্ভাগ্যবশত সেই সন্তান পৃথিবীর আলো দেখার আগেই মারা যায়। সেই ঘটনার পরই অন্যের জন্য মা হতে উদ্বুদ্ধ হন ল্যাটোরে। ২০১৯ সালে তিনি নিজের দ্বিতীয় সন্তানের জন্ম দেন। ২০২১ সালে সরোগেসির মাধ্যমে তিনি প্রথমবারের মতো অন্যের সন্তানের জন্ম দেন।

তিনি বলেন, অন্তঃসত্ত্বা অবস্থায় নির্দিষ্ট সময় পরপর চিকিৎসকের কাছে যাওয়া, শরীরের মধ্যে ক্রমশ ভ্রূণের বেড়ে ওঠা এবং তার অস্তিত্ব অনুভব করা, এ সবই আমার কাছে অনেক ভালো লাগে।

সাধারণত সরোগেসি পদ্ধতিতে সন্তান জন্ম দেওয়ার ক্ষেত্রে শর্ত থাকে, ‘ধারক’ মা পরবর্তী সময়ে ওই শিশুর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ রাখতে পারবেন না। তবে ল্যাটোরে এই শর্ত ছুড়ে ফেলে বলেন, যেসব দম্পতি ভবিষ্যতে এই সন্তানের সঙ্গে সুসম্পর্ক রাখতে দেবেন, কেবল তাদেরই গর্ভ ভাড়া দেবেন ল্যাটোরে।

বাংলাদেশ সময়: ২০:৪৭:২৮ ● ১৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ