পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে অবসরপ্রাপ্ত সরকারী পদস্থ কর্মকর্তাকে বড় পোস্টে চাকুরী দেবার নামে ভয়ংকর প্রতারণা

Home Page » সারাদেশ » পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে অবসরপ্রাপ্ত সরকারী পদস্থ কর্মকর্তাকে বড় পোস্টে চাকুরী দেবার নামে ভয়ংকর প্রতারণা
শনিবার ● ৫ আগস্ট ২০২৩


 জনৈক জহিরুল ইসলাম বিপু

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে অবসর প্রাপ্ত সরকারী পদস্থ কর্মকর্তাদেরকে বড় পোস্টে উচ্চ বেতনে চাকুরী দেবার নামে ভয়ংকর প্রতারণার চক্রের সন্ধান মিলেছে।
১০/১০/ ২১ ইং তারিখে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায়  লিমিটেড গ্রুপ কোম্পানীতে ৪০ উর্ধ অভিজ্ঞতা সম্পন্ন পদস্থ কর্মকর্তা আবশ্যক বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ বানিজ্যের প্রতারণা শুরু করে ‘ বিপু মওলা ট্রেড ইন্টারন্যাশনাল লিমিটেড ‘ নামের একটি নাম সর্বস্ব কোম্পানী।
অনুসন্ধানে জানা যায়, জনৈক জহিরুল ইসলাম বিপু তার ‘বিপু মওলা ট্রেড ইন্টারন্যাশনাল লিমিটেড এর এম ডি হিসাবে এই প্রতারণা করে চলেছেন। সম্মানজনক বেতন, ট্রান্সপোর্ট সুবিধা প্রভৃতি প্রলোভনভিত্তিক বিজ্ঞাপন দিয়ে এই প্রতারণার বিস্তার ঘটাচ্ছেন দীর্ঘদিন ধরে।
দৈনিক  পত্রিকায়  বিজ্ঞাপনে সাড়া দিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন পরিচালক আবদুল ওয়াহিদ আকন্দ উক্ত প্রতিষ্ঠানে জেনারেল ম্যানেজার হিসাবে নিয়োগপত্র পান। দুই মাস কাজ করার পরও বেতন না দিয়ে এবং আর্থিক প্রতিষ্ঠান থেকে ১০লাখ টাকা লোন তুলে দেবার জন্য নগদ ২ লাখ ৩০ হাজার টাকা সিকিউরিটি বাবদ আকন্দ সাহেবের কাছ থেকে জনৈক বিপু গ্রহণ করে। যা আজও ফেরত দেয়নি এমনকি অফিস থেকে কৌশলে আকন্দ সাহেবের ব্যাংক চেকের পাতা নিয়ে উলটো তার কাছ থেকে ১০ লাখ টাকার ধার দেখিয়ে চেক ডিজঅর্নারের মামলা করে তার বিরুদ্ধে ভুল ঠিকানা দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা পর্যন্ত বের করেছেন।
মাত্র কিছুদিনের অফিস ব্যবহারের পর এরা লা পাত্তা হয়ে যায়। আর যারা এদের দ্বারা  প্রতারিত
হয়েছেন তারা দিশেহারা হয়ে খুজেও সন্ধান পাচ্ছেন না । খোজ নিয়ে জানা গেছে এভাবে প্রতারণার ৫টি মামলা জনৈক বিপুর বিরুদ্ধে প্রাথমিক ভাবে প্রমানিত হয়েছে এবং তাকে গ্রেপ্তার করাও হয়েছে । মামলা গুলো হলো ১। ডিএমপির পল্টন থানার এফ আই আর নং ৪২/২৯৪ তারিখ ২৫ মে ২০২২ জি আর নং ২৯৪, ২। ডি এমপির মতিঝিল থানার এফ আই আর নং ২/৪১০ তারিখ ২ অক্টোবর ২০১৭, ৩। ডি এমপির বাড্ডা থানার এফ আই আর নং ১২, তারিখ ৯ই মার্চ ২০১৬, ৪। মতিঝিল থানার মামলা নং ২/৪১০ তারিখ ৩ অক্টোবর ২০১৭ , ৫। মতিঝিল থানার নং ৭ তারিখ ১২ অক্টোবর ২০১৫।

বাংলাদেশ সময়: ১৭:৪১:৫৫ ● ২৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ