ভারী বৃষ্টি হতে পারে চট্টগ্রামসহ তিন বিভাগে

Home Page » জাতীয় » ভারী বৃষ্টি হতে পারে চট্টগ্রামসহ তিন বিভাগে
বৃহস্পতিবার ● ১০ আগস্ট ২০২৩


 ভারী বৃষ্টি হতে পারে  ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ     আবহাওয়া অধিদপ্তর বলছে, আট বিভাগে মধ্যে বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে বৃষ্টি বেশি হতে পারে। এই তিন বিভাগে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ মিজানুর রহমান আজ বৃহস্পতিবার প্রথম আলোকে বলেন, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের ৭৫ শতাংশ জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে চট্টগ্রাম বিভাগে বৃষ্টি কিছুটা বেশি হতে পারে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় মাঝারি থেকে ভারী বা অতি ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়।

গতকাল বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুরে, ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল কুতুবদিয়া ও বান্দরবানে, ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল টেকনাফে সর্বোচ্চ ৯০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সপ্তাহখানেক ধরে দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে ভারী বৃষ্টি হচ্ছে। ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবান জেলায় অনেক এলাকা তলিয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৩:০১:১১ ● ১৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ