সোহরাওয়ার্দী উদ্যানে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ

Home Page » জাতীয় » সোহরাওয়ার্দী উদ্যানে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ
শনিবার ● ২৬ আগস্ট ২০২৩


সোহরাওয়ার্দী উদ্যানে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ

বঙ্গ-নিউজঃ   ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উপস্থিতিতে করার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। স্মার্ট বাংলাদেশ বিনির্মানের এই ছাত্র সমাবেশে ৫ লক্ষাধিক নেতাকর্মী উপস্থিত থাকবেন বলেও জানান সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগ আয়োজিত সমাবেশপূর্ব সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংগঠনের শীর্ষ ২ নেতা।

সাদ্দাম-ইনান বলেন, ‘স্মরণকালের সর্ববৃহৎ’ এই সমাবেশে যোগ দিতে সারাবাংলার ছাত্র সমাজ উন্মুখ হয়ে আছেন। ইতোমধ্যে টেকনাফ থেকে তেঁতুলিয়া, রুপসা থেকে পাথুরিয়ায় সুর উঠেছে, ‘চলো চলো ঢাকা চলো, শেখ হাসিনার ছাত্র সমাবেশে চলো’।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, শোকের মাস আগস্টে বাংলাদেশ ছাত্রলীগ মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করে থাকে। প্রতিবারের ন্যায় এ বছরও তার ব্যত্যয় ঘটেনি। মাসব্যাপী কর্মসূচি পালনের সমাপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগ প্রত্যেক বছর আলোচনা সভা আয়োজন করে থাকলেও এ বছর ছাত্র সমাবেশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, আগামী ১ সেপ্টেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিকাল ৩টায় এই ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। এবারের ছাত্র সমাবেশটির বিশেষত্ব হলো, এটি হবে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ, যেখানে সারাদেশ থেকে প্রায় ৫ লক্ষাধিক শিক্ষার্থী বন্ধু, তরুণ প্রজন্মের প্রতিনিধি উপস্থিত হবেন। বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সাদ্দাম জানান, ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ সফল করতে বাংলাদেশ ছাত্রলীগের সর্বাত্মক প্রস্তুতি চলমান রয়েছে। এ লক্ষে ১০ আগস্ট ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ‘প্রস্তুতি সভা’ অনুষ্ঠিত হয়, ১৮ আগস্ট অনুষ্ঠিত হয় ‘বিশেষ বর্ধিত সভা’, যেখানে সারাদেশ থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত হন।

এ ছাড়া বাংলাদেশ ছাত্রলীগ ইতোমধ্যে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ১২৭টি সমন্বয় টিম গঠন করেছে, যার মাধ্যমে সারা দেশ থেকে শিক্ষার্থী বন্ধুদের সুশৃঙ্খলভাবে ছাত্র সমাবেশে স্বাগত জানানো হবে।

একইসঙ্গে দেশের প্রত্যেকটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও গ্রামে ১ সেপ্টেম্বর শেখ হাসিনার ছাত্র সমাবেশ সম্পর্কে ছাত্রলীগ নেতাকর্মীরা দিনরাত প্রচারণা চালাচ্ছে বলেও জানান সাদ্দাম হোসেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে নিরঙ্কুশ বিজয় উপহার দেওয়ার শপথ নেওয়া হবে উল্লেখ করে ছাত্রলীগ সভাপতি বলেন, ১ সেপ্টেম্বরের ছাত্র সমাবেশ হবে এ দেশ ও মানুষের চিরশত্রু, মানবতাবিরোধী, যুদ্ধাপরাধী, জঙ্গি-সন্ত্রাসী, দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন বিএনপি- জামায়াতের জন্য একটি আল্টিমেটাম। এই ছাত্র সমাবেশ থেকে এদেশের শিক্ষার্থী বন্ধুরা, তরুণ প্রজন্মের প্রতিনিধিরা দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে নিজেদের চূড়ান্ত অনাস্থা জ্ঞাপন করবে।

সাদ্দাম বলেন, একইসঙ্গে এই ছাত্র সমাবেশ থেকে শিক্ষার্থীরা তাদের আপনজন, যিনি বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদার আসনে অভিষিক্ত করেছেন, উন্নয়ন-উদ্ভাবনের উৎকর্ষতায় যিনি দেশকে উন্নত দেশে পরিণত করার পথে অগ্রসর হচ্ছেন, সেই মহান নেত্রী, গণতন্ত্রের মানসকন্যা, বাংলার মানুষের সুখ-দুঃখের একমাত্র ঠিকানা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপহার দেওয়ার শপথ নেবে।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:৪০:৪৪ ● ১৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ