ডেপুটি অ্যাটর্নি জেনারেল শৃঙ্খলা ভঙ্গ করেছেন -আইনমন্ত্রী

Home Page » জাতীয় » ডেপুটি অ্যাটর্নি জেনারেল শৃঙ্খলা ভঙ্গ করেছেন -আইনমন্ত্রী
মঙ্গলবার ● ৫ সেপ্টেম্বর ২০২৩


 ফাইল ছবি- আইনমন্ত্রী আনিসুল হক ও ইনসেটে ডিএজি এমরান আহমেদ ভূঁইয়া

বঙ্গ-নিউজ: ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে বিশ্বনেতাদের বক্তব্য নিয়ে শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলে জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।  জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন আয়োজিত সাইবার নিরাপত্তা আইনের প্রস্তাবিত খসড়া নিয়ে আলোচনা শেষে সাংবাদিকদের কাছে মন্ত্রী এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, তিনি (এমরান আহমেদ ভূঁইয়া) অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের ডিএজি। তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাইলে হয় তাকে পদত্যাগ করতে হবে অথবা অ্যাটর্নি জেনারেলের অনুমতি নিতে হবে। এমরান আহমেদ ভূঁইয়া তা না করায় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেলের বক্তব্যের পরিণতি সম্পর্কে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, বিষয়টি আমি দেখব।

উল্লেখ্য, গতকাল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এমরান আহমেদ ভূঁইয়া। সে সময় তিনি বলেন, ‘আমি মনে করি ড. মুহাম্মদ ইউনূস একজন সম্মানিত ব্যক্তি। তার সম্মানকে অবজ্ঞা করা হচ্ছে এবং এটা বিচারিক হয়রানি।’

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সে সময় আরও বলেছেন, ১০৭ জনেরও বেশি নোবেল বিজয়ী, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি, পররাষ্ট্রমন্ত্রী এবং আরও অনেকে ড. ইউনূসের পক্ষে একটি বিবৃতি জারি করেছেন এবং বলেছেন যে তিনি সাম্প্রতিক বিচারিক হয়রানির শিকার হয়েছেন বলে বিশ্বাস করেন।

খোলা চিঠির বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে একটি বিবৃতি জারি করা হবে দাবি করে এমরান বলেন, ‘বিবৃতিতে স্বাক্ষর করার জন্য অ্যাটর্নি জেনারেলের অফিসে কর্মরত সমস্ত লোককে একটি নোটিশ জারি করা হয়েছে। আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি বিবৃতিতে স্বাক্ষর করব না।’

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনসহ শতাধিক মানুষের বক্তব্যের সঙ্গে এমরান আহমেদ ভূঁইয়া একমত বলে দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৯:৫৭:১৪ ● ২১৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ