২ দিনে কত টাকা টোল আদায় হলো এলিভেটেড এক্সপ্রেসওয়েতে?

Home Page » জাতীয় » ২ দিনে কত টাকা টোল আদায় হলো এলিভেটেড এক্সপ্রেসওয়েতে?
মঙ্গলবার ● ৫ সেপ্টেম্বর ২০২৩


 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ   ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৭ হাজার ১২১টি গাড়ি চলাচলে টোল আদায় হয়েছে ২১ লাখ ৯৭ হাজার ৪০ টাকা। আর দুইদিনে মোট টোল আদায় হয়েছে ৪০ লাখ ৪৯ হাজার ৯২০ টাকা। প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে এক্সপ্রেসওয়েতে গাড়ি ব্যবহার ও টোল আদায় বেড়েছে। এলিভেটেড এক্সপ্রেসওয়ে কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।
মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিমানবন্দর থেকে কামাল আতাতুর্ক, বনানী, মহাখালী, ফার্মগেটের পথে ১৪ হাজার ৩০০টি গাড়ি; কুড়িল থেকে কামাল আতাতুর্ক, মহাখালী ও ফার্মগেটের পথে ৩ হাজার ১০৫টি গাড়ি; বনানী থেকে কুড়িল, বিমানবন্দরের পথে ২ হাজার ৯৮৮টি গাড়ি এবং তেজগাঁও থেকে মহাখালী, কামাল আতাতুর্ক ও বিমানবন্দরের পথে ৬ হাজার ৭২৮টি গাড়ি এক্সপ্রেসওয়েতে উঠেছে। এ সময় মোট ২৭ হাজার ১২১টি গাড়ি চলাচল করেছে।

তার আগে রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ৬টায় জনসাধারণের জন্য খুলে দেয়ার পর থেকে সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত এই সড়ক দিয়ে মোট ২২ হাজার ৮০৫টি গাড়ি চলাচল করেছে। এই ২৪ ঘণ্টায় মোট টোল আদায় হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ৮৮০ টাকা।

বিমানবন্দর থেকে বনানী মহাখালী, ফার্মগেটের পথে ১২ হাজার ২৪২টি গাড়ি; কুড়িল থেকে বনানী, মহাখালী ও ফার্মগেটের পথে ২ হাজার ৪২৫টি গাড়ি; বনানী থেকে কুড়িল, বিমানবন্দরের পথে ২ হাজার ৮৯২টি গাড়ি এবং তেজগাঁও থেকে মহাখালী, বনানী কুড়িল ও বিমানবন্দরের পথে ৫ হাজার ২৪৬টি গাড়ি এক্সপ্রেসওয়েতে উঠেছে।

প্রতিদিনই এটির ব্যবহার বাড়বে বলে আশা করছে কর্তৃপক্ষ।

এদিকে তীব্র যানজটের নগরীতে মাত্র কয়েক মিনিটে সাড়ে এগারো কিলোমিটার পথ পাড়ি দিতে পেরে উচ্ছ্বসিত যাত্রী ও চালকরা।

গত শনিবার (২ সেপ্টেম্বর) উড়ালসড়কটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যদিয়ে যানজটের নগরীতে এক নতুন দিগন্তের সূচনা হয়।

আগামী জুনের মধ্যে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালি পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। তখন এর পুরো সুফল পাবে নগরবাসী।

বাংলাদেশ সময়: ১৩:০৪:২০ ● ১১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ