কোহলি ও রাহুলের জোড়া সেঞ্চুরি, ভারতের সংগ্রহ ৩৫৬ রান

Home Page » ক্রিকেট » কোহলি ও রাহুলের জোড়া সেঞ্চুরি, ভারতের সংগ্রহ ৩৫৬ রান
সোমবার ● ১১ সেপ্টেম্বর ২০২৩


 বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরি

বঙ্গ-নিউজ: বৃষ্টি অপেক্ষা বাড়িয়ে দিয়েছিল সমর্থকদের। আজ রিজার্ভ ডেতেও প্রায় ২ ঘণ্টা দেরিতে শুরু হয় ম্যাচ। বৃষ্টির দাপটের পর বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরিতে ৫০ ওভার শেষে ভারতের সংগ্রহ ৩৫৬ রান।

বৃষ্টি ও ভেজা মাঠের কারণে রিজার্ভ ডেতেও নির্ধারিত সময়ের বেশ কিছুক্ষন পর শুরু হয় খেলা। বিকেল ৫টা ১০ মিনিটে শুরু হওয়া ম্যাচে দারুণ শুরু পায় ভারত। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার বিরাট কোহলি ও লোকেশ রাহুলের দুর্দান্ত ব্যাটিংয়ে দিশেহারা হয়ে পড়ে পাকিস্তানের বোলাররা। দু’জনের আগ্রাসী ব্যাটিংয়ে দলীয় ৩৩তম ওভারে দলীয় দুইশ রান পূর্ণ করে ভারত।

এরপর আরও বিধ্বংসী হয়ে উঠেন বিরাট ও রাহুল। দলীয় ৩৪তম ওভারের প্রথম বলে ফিফটির দেখা পান ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা রাহুল। রাহুলের পর দলীয় ৩৯তম ওভারে ফিফটি তুলে নেন কোহলিও। সেখান থেকে দলীয় ৪০তম ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ২৫১ রান।

শেষ ১০ ওভারের লড়াইয়ে সাইড স্ট্রেইনের ইনজুরিতে ছিটকে পড়া হারিস রউফের অভাব ভালোভাবেই টের পায় পাকিস্তান। ওভারপ্রতি ১০ রান সংগ্রহ করে দলীয় ৪৫তম ওভারে ৩০০ রান পূর্ণ করে ভারত। শেষ ৫ ওভারের লড়াইয়ে জমে উঠে ম্যাচ। দলীয় ৪৭তম ওভারের শেষ বলে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন রাহুল। রাহুলের সেঞ্চুরির পর ওয়ানডে ক্যারিয়ারের ৪৭তম সেঞ্চুরির উদযাপনে মাতেন কোহলি। শেষ পর্যন্ত কোহলির অপরাজিত ১২২ ও রাহুলের হার না মানা ১১১ রানের ইনিংসে ভর করে ৫০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৩৫৬ রান সংগ্রহ করে ভারত।

এর আগে রোববার কলম্বোর টস হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় ভারত। ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মা ও শুভমান গিলের মারমুখী ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় ভারত। সেখান থেকে ৮ বলের ব্যবধানে ২ উইকেট হারিয়ে চাপে পড়লেও কোহলি ও রাহুলের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ভারত। তখনই বৃষ্টির কারণে বন্ধ হয় খেলা। পরবর্তী সময়ে বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযোগী না হওয়ায় রিজার্ভ ডেতে নেওয়া হয় ম্যাচটি। প্রথম দিনে ২৪.১ ওভারে ভারতের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৪৭ রান।

বাংলাদেশ সময়: ২০:০৮:৩৩ ● ১৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ