এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হয়েছে বহুল কাঙ্ক্ষিত বাস সেবা

Home Page » জাতীয় » এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হয়েছে বহুল কাঙ্ক্ষিত বাস সেবা
সোমবার ● ১৮ সেপ্টেম্বর ২০২৩


এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হয়েছে বহুল কাঙ্ক্ষিত বাস সেবা

বঙ্গ-নিউজ: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হয়েছে বহুল কাঙ্ক্ষিত বাস সেবা। সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ থেকে বিআরটিসির একটি বাসের যাত্রার মধ্য দিয়ে শুরু হয় এ সেবা।

এ সেবা উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। বেলা ১১টা ২৫ মিনিটে এলিভেটেড এক্সপ্রেসওয়ে ব্যবহারকারী প্রথম বাসটি উত্তরা জসিম উদ্দিন রোডের উদ্দেশে ছেড়ে যায়।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসির বাস

প্রথম দফায় আটটি বাস দিয়ে শুরু হলো ফার্মগেট টু বিমানবন্দর বিরতিহীন সেবা। আপাতত ‘শাটল সার্ভিস’ হিসেবেই চলবে এসব বাস। অর্থাৎ এসব বাস কেবল এলিভেটেড এক্সপ্রেসওয়ের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত চলবে। অন্য কোনো রুট ব্যবহার করবে না। বিমানবন্দর পর্যম্ত যোতে সময় লাগবে এক ঘণ্টারও কম।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলাচল করতে বাসপ্রতি ১৬০ টাকা টোল দিতে হলেও যাত্রীদের ঘাড়ে আপাতত এই বাড়তি বোঝা চাপবে না। তারা ঢাকার অন্যান্য বাসের মতো কিলোমিটারে দুই টাকা ৪৫ পয়সা ভাড়া দেবেন। এ পথে ভাড়া ধরা হয়েছে ৩৫ টাকা। তবে উত্তরার জসিম উদ্দিন মোড় পর্যন্ত গেলে ৪০ টাকা ভাড়া দিতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২ সেপ্টেম্বর এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত অংশ উদ্বোধন করেন। পরদিন থেকে সাধারণ যানবাহন চলাচল শুরু হয়। তবে এই পথে মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি না থাকায় সাধারণ যাত্রীরা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সুবিধা পাচ্ছিলেন না।

বাংলাদেশ সময়: ২০:০২:৪০ ● ২২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ