ভারতে গেল বাংলাদেশ ক্রিকেট দল , ক্রিকেট বোর্ডকে লিগ্যাল নোটিশ

Home Page » ক্রিকেট » ভারতে গেল বাংলাদেশ ক্রিকেট দল , ক্রিকেট বোর্ডকে লিগ্যাল নোটিশ
বুধবার ● ২৭ সেপ্টেম্বর ২০২৩


সংগৃহীত ছবি- বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও তামিম ইকবাল

বঙ্গ-নিউজ: তামিমকে মিডল অর্ডারে খেলার জন্য প্রস্তাব।  হঠাৎ এলোমেলো বাংলাদেশ ক্রিকেট। দুই মাস আগেও যিনি ছিলেন দলের অধিনায়ক, সেই তামিম ইকবালকে বাদ দিয়েই ভারতের বিমান ধরলো বাংলাদেশ।  ভারতে পৌঁছেছ বাংলাদেশ ক্রিকেট দল। এদিকে বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের অব্যাহতি ও তামিমকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে পাঠানো হয়েছে লিগ্যাল নোটিশ।

আজ বাংলাদেশ সাপোর্টারস গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী রাসেল আল মামুন বিসিবির নিকট নোটিশটি পাঠান। মূলত বিসিবি সভাপতি, প্রধান নির্বাহী নির্বাহী কর্মকর্তা ও প্রধান নির্বাচকদের উদ্দেশ্যে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে উল্লেখ রয়েছে, ‘ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের সর্বোচ্চ রানসংগ্রাহক ও ম্যাচের দিক দিয়ে দ্বিতীয় সেরা অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল। কিন্তু বিশ্বকাপে তার জায়গা হয়নি, এটি একটি ষড়যন্ত্র। সবশেষ এশিয়া কাপে ভরাডুবি হয়েছে, সেখানে ব্যর্থ ওপেনাররা।’

একই সঙ্গে তানজিদ হাসান তামিমকে বাদ দেওয়ার বিষয়টিও উল্লেখ করেছেন তারা, ‘বড় মঞ্চে নতুন খেলোয়াড় তথা তানজিদ তামিমকে খেলানো ঠিক হবে না, বরং তামিম ঠিক আছে।’

এছাড়াও তামিম ইকবালের ক্যারিয়ারের উল্লেখযোগ্য দিকগুলো তুলে ধরা হয় নোটিশে। নোটিশে তামিমকে বাদ দেওয়ার পেছনে অধিনায়ক ও কোচের ব্যক্তিগত আক্রোশকে দায়ী করা হয়েছে। একই সঙ্গে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের ইনজুরির বিষয়টিও উল্লেখ রয়েছে নোটিশে।

শেষ দিকে হাথুরুসিংহের বিষয়ে তারা লিখেছেন, তামিমকে বাদ দেওয়ার বিষয়টি মানসিক যন্ত্রণার হয়ে দাঁড়িয়েছে, এমতাবস্থায় হাথুরুসিংহের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং তামিম ইকবালকে জাতীয় দলের অন্তর্ভুক্ত করে বিশ্বকাপে প্রেরণে যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হচ্ছে।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে দলে ফিরেছিলেন তামিম। প্রথম দুই ম্যাচ খেললেও তৃতীয় ম্যাচে বিশ্রাম পেয়েছিলেন তিনি। এরপর বিসিবি সভাপতিকে নিজের ফিটনেসের বিষয়টি মাথায় রাখতে বলেন তামিম। এরপর সাকিব ও হাথুরুকে নিয়ে বৈঠক শেষে তামিমকে বাদ দিয়ে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

বাংলাদেশ সময়: ২০:০৩:১৪ ● ২২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ