অতঃপর বিসিবি সভাপতির প্রস্তাব

Home Page » খেলা » অতঃপর বিসিবি সভাপতির প্রস্তাব
বৃহস্পতিবার ● ২৮ সেপ্টেম্বর ২০২৩


ফাইল ছবি
  বঙ্গ-নিউজঃ     তামিম ইকবাল ফেসবুকে ঘোষণা দেওয়ার পর থেকে বিসিবি কর্মকর্তারা উন্মুখ হয়েছিলেন ভিডিও বার্তা দেখা ও শোনার জন্য। বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে সাকিব আল হাসানরা গোহাটির উদ্দেশে দেশ ছাড়ার পরই হয় অপেক্ষার অবসান। বোমা ফাটানোর মতো ভিডিও বার্তা দেন তামিম। ভক্ত-সমর্থকদের জানান, কেন বিশ্বকাপ দলে নেওয়া হয়নি তাঁকে। তাঁর ব্যাটিং অর্ডার কেড়ে নেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন কে বা কারা।

ভিডিও বার্তায় তামিম বলেছেন, বিসিবির ঊর্ধ্বতন একজন ফোন করে বলেন, তুমি তো বিশ্বকাপে যাবে, পাঁচ ম্যাচ খেলবা। প্রথম ম্যাচ খেলার দরকার নেই। খেললেও নিচের দিকে ব্যাটিং করবা।’ যার কাছ থেকে ফোন ও এ প্রস্তাব পেয়েছিলেন তামিম, তাঁর নাম উল্লেখ করেননি। তবে বিসিবি পরিচালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ফোটকলটি ছিল বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের।

শর্ত দিয়ে তামিমের মতো একজন ক্রিকেটারকে বিশ্বকাপ দলে নেওয়ার পরিকল্পনা ভালো সিদ্ধান্ত হতে পারে না। বিসিবি সভাপতি এভাবে বিতর্কে না জড়ালেও পারতেন। একইভাবে তামিমও পারতেন ক্ষোভ চেপে রেখে কৌশলে বিষয়টি সমাধান করতে।

তামিমের ভিডিও বার্তা ফেসবুকে ভাইরাল হওয়ার পর একাধিক পরিচালকের সঙ্গে কথা বলে জানা গেছে, অভিযোগ পুরোপুরি সত্য নয়। একজন পরিচালক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘ইচ্ছা করলেই খেলোয়াড়রা নিজের মতো করে সামাজিক যোগাযোগমাধ্যমে যা খুশি বলতে পারে। আমাদের পক্ষে তো সেটা সম্ভব না। কারণ আমরা অভিভাবক। তামিম বলেছিল, তিন দিন বিশ্রাম দিয়ে ম্যাচ খেলতে চায়। সে প্রেক্ষাপটে বলা হয়েছিল, তাহলে ছোট ম্যাচগুলো খেলার প্রয়োজন নেই। বড় ম্যাচ খেলো, ভালো করলে দলের লাভ হবে। তাকে বলা হয়েছিল পাঁচটি ম্যাচ খেলতে। কিন্তু সে যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছে, সেটা শোভন নয়।’
বাংলাদেশের বিশ্বকাপ মানেই বিতর্ক। ২০১৯ সালের বিশ্বকাপ দল নিয়ে ছিল চরম হতাশা। মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের পারফরম্যান্স নিয়ে ক্ষুব্ধ ছিলেন সহঅধিনায়ক সাকিব। বিশ্বকাপ শেষে লন্ডনে দাঁড়িয়ে বাঁহাতি এ অলরাউন্ডার বলেছিলন, মাশরাফি স্বার্থপর ছিলেন। এবার বিশ্বকাপের আগে দল নির্বাচন নিয়ে ছড়াল বিতর্ক। তামিমকে কৌশলে বিশ্বকাপ খেলতে দেওয়া হলো না। অথচ তাঁকেই বেশি প্রয়োজন ছিল দলের। নড়বড়ে ওপেনিং জুটিতে লিটন কুমার দাস ছন্দে নেই এক বছর হলো। রান করতে না পেরে ক্ষোভে ব্যাট ভেঙে ফেলতে দেখা গেছে তাঁকে।

তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমের শরীরে এখনও অনূর্ধ্ব-১৯ দলের গন্ধ লেগে আছে। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে এমন কোনো ইনিংস খেলেননি, যে বিস্ময় বালকের তকমা জুটে যাবে। ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতের বিপক্ষে যেমন বিস্ময় উপহার দিয়েছিলেন তামিম ইকবাল। তরুণ তানজিদকেও কি সে জায়গায় দেখতে পাচ্ছেন বিসিবি কর্তারা?

বাংলাদেশ সময়: ১০:৪০:৩৯ ● ১৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ