মধ্যনগরে সমিতির মধ্যস্বত্বভোগী চক্রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

Home Page » সারাদেশ » মধ্যনগরে সমিতির মধ্যস্বত্বভোগী চক্রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
শুক্রবার ● ২৯ সেপ্টেম্বর ২০২৩


মধ্যনগরে সমিতির মধ্যস্বত্বভোগী চক্রের বিরুদ্ধে সংবাদ সম্মেলনস্টাফ রিপোর্টার,বঙ্গ-নিউজ:সুনামগঞ্জের মধ্যনগরে ‘মরা সমবায় সমিতি’ এর অর্থ দিয়ে একই সমিতির একটি  মধ্যস্বত্বভোগী চক্র প্রকৃত সদস্যদের বাদ দিয়ে নতুন নামে  সমিতি রেজিষ্ট্রেশনের পায়তারার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী সদস্যরা।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর)
দুপুরে মধ্যনগর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এই সময় সদস্যদের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন ওই সমিতির সদস্য  মাসুদ মিয়া।

লিখিতে বক্তব্যে বলা  হয় ‘ ৩৭ বছর পূর্বে উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের মির্জাপুর গ্রামের অবকাঠামোগত উন্নয়ন,গরীব অসহায় মানুষ কে সহায়তা ও মৃত ব্যক্তির দাফনের সাহায্য করার লক্ষে গ্রামবাসীর অর্থায়নে গঠন করা হয় ‘মরা সমবায় সমিতি’। গত তিন বছর আগে সমিতির সর্বশেষ হিসেবে এর অর্থ বেড়ে দাঁড়ায় অর্ধকোটির মত। বর্তমানে সমিতির কোষাধ্যক্ষ মরম আলীর নেতৃত্বে একটি মধ্যস্বত্বভোগী চক্র সমিতির সকল সদস্যদের বাদ দিয়ে ওই সমিতির অর্থ দিয়ে তাদের নামে রেজিষ্ট্রেশনের পায়তারা চালাচ্ছে। গ্রামবাসীর পক্ষ থেকে সকল  সদস্যদের অন্তর্ভুক্ত  করে রেজিষ্ট্রেশনের দাবি জানালে তা অস্বীকৃতি জানান সমিতির কোষাধ্যক্ষ মরম আলী।

লিখিত বক্তব্যে আরও বলা হয়,’ সমিতি গঠনের সময় সদস্য ছিল না এমন ব্যক্তিদের দিয়েও রেজিষ্ট্রেশনের পায়তারা চালাচ্ছে। যা নিয়ম বহির্ভূত। আমরা এর প্রতিকার চেয়ে গত  ৬ আগষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করি পরবর্তীতে এর কোনো প্রতিকার না পেয়ে চলতি মাসের  ১৩ সেপ্টেম্বর জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করি। শুরুতেই যেসকল সদস্যদের নিয়ে মরা সমবায় সমিতি গঠন করা হয়েছিল তাদের কে অন্তর্ভুক্ত করে সমিতি রেজিষ্ট্রেশনের দাবি জানাচ্ছি।
অভিযুক্ত কোষাধ্যক্ষ মরম আলীর সাথে মুঠোফোনে একাধিকবার ফোন  করলেও তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা সমবায় কর্মকর্তা (অ:দা:) শরীফ আহমদ বলেন, ‘ সকলে সদস্যরা যদি মিলেমিশে একত্র হতে পারে, তাহলে রেজিষ্ট্রেশনের অনুমতি দেওয়া হবে।’

বাংলাদেশ সময়: ৮:৪২:১৫ ● ১৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ