দিনাজপুর পৌর মেয়রকে কারাদণ্ড

Home Page » প্রথমপাতা » দিনাজপুর পৌর মেয়রকে কারাদণ্ড
বৃহস্পতিবার ● ১২ অক্টোবর ২০২৩


সৈয়দ জাহাঙ্গীর আলম
বঙ্গ-নিউজঃ    দিনাজপুর পৌরসভার মেয়র ও বিএনপির রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলমকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আপিল বিভাগ। সাত দিনের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। এক সপ্তাহের মধ্যে তাকে দিনাজপুরের আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। অন্যাথায় তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত।

বিচারপতিকে নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগে তার প্রতি আদালত অবমাননার নোটিশ ইস্যু করেছিলেন দেশের সর্বোচ্চ আদালত। আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে ইউটিউবে জাহাঙ্গীর আলমের বক্তব্যের সূত্রে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে আবেদনটি করা হয়। চার আইনজীবী আদালত অবমাননার আবেদনটি করেন। ওই বক্তব্যে বিচারপতির বিরুদ্ধে অশালীন মন্তব্যের অভিযোগ আনা হয়েছে। বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার রায় প্রসঙ্গে তিনি মন্তব্যটি করেছিলেন।

১৭ আগস্ট জাহাঙ্গীর আলমের প্রতি আদালত অবমাননার নোটিশ ইস্যু করে তাকে তলব করে সর্বোচ্চ আদালত। আদালত অবমাননার জন্য জাহাঙ্গীর আলমকে কেন শাস্তি দেওয়া হবে না, সে বিষয়ে তাকে কারণ দর্শাতে বলেছেন আপিল বিভাগ। একই সঙ্গে ভিডিও অপসারণ করতে বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১০:৩২:৪২ ● ১৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ