রাইট-টার্ন নিয়ে পল্টন ঘেরাও হবে: সাদ্দাম

Home Page » শিক্ষাঙ্গন » রাইট-টার্ন নিয়ে পল্টন ঘেরাও হবে: সাদ্দাম
বৃহস্পতিবার ● ৯ নভেম্বর ২০২৩


রাইট-টার্ন নিয়ে পল্টন ঘেরাও হবে: সাদ্দাম

 বঙ্গ-নিউজঃ    ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, এভাবে যদি হরতাল অবরোধ চলতে থাকে তাহলে আজকে আমরা যেমন বাংলামোটর থেকে ইউটার্ন নিয়েছি তখন আর ইউটার্ন নেব না, রাইট টার্ন নিয়ে পল্টন ঘেরাও করা হবে।

বুধবার দুপুর দেড়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বিএনপির হরতাল অবরোধের বিরুদ্ধে ছাত্রলীগ কর্তৃক আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

সমাবেশকে কেন্দ্র করে সকাল সাড়ে দশটা থেকেই ঢাবির মধুর ক্যান্টিনে একে একে জমা হতে থাকে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলসহ অধিভুক্ত কলেজ, মেডিকেল এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীদের উপস্থিতিতে দুপুর সাড়ে বারোটা নাগাদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শাহবাগ হয়ে বাংলামোটর থেকে ইউটার্ন নিয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয় এবং পরবর্তীতে সেখানে বিক্ষোভ সমাবেশ করা হয়।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, আজকে অগ্নিসন্ত্রাসের মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা যারা রোধ করতে চায়, শিক্ষাপ্রতিষ্ঠানে নিরাপদ শিক্ষার পরিবেশ যারা বিঘ্নিত করতে চায়, যারা অবৈধ অবরোধ ডাকতে চায় তাদেরকেই অবরুদ্ধ করার জন্য আজকে বাংলার ছাত্র সমাজ রাজপথে নেমে এসেছে।

এসময় তিনি বলেন, আজকে আমরা ঐতিহ্যবাহী মধুর ক্যান্টিন থেকে মিছিল বের করে শাহবাগ অতিক্রম করে বাংলামোটর থেকে ইউটার্ন নিয়ে এখানে এসেছি। যদি অবরোধ, অগ্নিসন্ত্রাস শেষ না হয় তাহলে বাংলামোটর থেকে বাংলার ছাত্রসমাজ আর ইউটার্ন নেবে না, রাইট টার্ন নিয়ে এই অগ্নিসন্ত্রাসের কন্ট্রোল সেন্টার পল্টন ঘেরাও করা হবে। শুধু পল্টন নয় দেশের যেখান থেকেই এই অগ্নিসন্ত্রাসের নির্দেশ দেওয়া হবে সেখানেই অফিস ঘেরাও করে এদেশে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে হবে।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে জানিয়ে দিতে চাই এই দেশে আগুন সন্ত্রাস, বোমাবাজি, ককটেল বাজি, অবৈধ অবরোধ, হরতাল, খালদা জিয়ার শাসন আর চলবে না। এই বাংলাদেশ আর বাংলা ভাইয়ের বাংলা, শায়েখ আব্দুর রহমানের বাংলা, এক সাথে পাঁচশ বোমা হামলার দেশ, দুর্নীতিতে চ্যাম্পিয়ন বাংলা, খাম্বা তারেকের বাংলা হবে না। এই বাংলাদেশ হবে পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলি টানেলের বাংলাদেশ। প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার বাংলাদেশ, একদিনে দেড়শ সেতু উদ্বোধনের বাংলাদেশ।

এছাড়াও সমাবেশে আরও বক্তব্য রাখেন ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদক।

বাংলাদেশ সময়: ১১:৩৩:১৩ ● ৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ