ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ

Home Page » জাতীয় » ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ
সোমবার ● ১৩ নভেম্বর ২০২৩


 ফাইল ছবি
বঙ্গ-নিউজঃ   ঢাকা থেকে কক্সবাজার রুটের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। সোমবার (১৩ নভেম্বর) এ তালিকা প্রকাশ করা হয়।
প্রকাশিত তালিকাতে দেখা গেছে, ঢাকা থেকে কক্সবাজার যেতে সর্বনিম্ন ভাড়া লাগবে ১২৫ টাকা আর মেইল ট্রেনে লাগবে ১৭০ টাকা। এছাড়া শোভন চেয়ারে ৫০০ ও এসি বার্থে পড়বে এক হাজার ৭২৫ টাকা।

সমুদ্র শহরে রেল। এই ভাবন এক সময় ছিল স্বপ্ন। সেই স্বপ্ন এখন বাস্তব। গত শনিবার (১১ নভেম্বর) সকালে কক্সবাজারে ঝিনুক আকৃতিক আইকনিক রেলওয়ে স্টেশন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমুদ্র শহরের লাখো মানুষের বহু বছরের স্বপ্ন এর মধ্য দিয়ে বাস্তবায়িত হয়।

প্রথম যাত্রী হিসেবে কক্সবাজার থেকে ট্রেনে রামু যান প্রধানমন্ত্রী। এসময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। সরকারপ্রধান জানান, কোনো কাজ করলে তা যদি মানুষের কল্যাণ হয় তাহলে এর চেয়ে বড় আনন্দের কিছু নেই। সমুদ্র শহর কক্সাবাজারে বিভিন্ন বিভাগীয় শহর থেকে যাতে রেল এবং আকাশ পথে সহজে পৌঁছানো যায় সেই চিন্তাও আছে সরকারের।

আগামী ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রুটে একটি ট্রেন বাণিজ্যিকভাবে চালানোর হবে বলে জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজ। তিনি বলেন, ডিসেম্বরেই ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা রুটে একটি ট্রেন আমরা বাণিজ্যিকভাবে চালাতে পারবো। সে অনুযায়ী কাজ এগিয়ে চলছে।

২০১১ সালের ৩ এপ্রিল দোহাজারী-রামু-কক্সবাজার পর্যন্ত মিটারগেজ রেলপথ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। এর মধ্যে চট্টগ্রামের দোহাজারী থেকে রামু পর্যন্ত ৮৮ কিলোমিটার ও রামু থেকে কক্সবাজার পর্যন্ত ১২ কিলোমিটার।

বাংলাদেশ সময়: ১২:৪৫:৩৭ ● ২১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ