লিড নিয়েছেন কিউইরা টাইগারদের হতাশা বাড়িয়ে

Home Page » ক্রিকেট » লিড নিয়েছেন কিউইরা টাইগারদের হতাশা বাড়িয়ে
বৃহস্পতিবার ● ৩০ নভেম্বর ২০২৩


লিড নিয়েছেন কিউইরা টাইগারদের হতাশা বাড়িয়ে

বঙ্গনিউজঃ   দ্বিতীয় দিনের শেষ বিকালে তাইজুল ঝলকে তৃতীয় দিনে সুন্দর সকালের আশা নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। কিউইদের দ্রুত গুটিয়ে দেওয়ার সম্ভাবনা জাগিয়ে লিড বাঁচিয়ে রাখার চিন্তা ছিল টাইগারদের। কিন্তু নবম উইকেটে কাইল জেমিসন-টিম সাউদি সেটি হতে দিলে তো! জুটি গড়ে উল্টো লিড নিয়েছে সফরকারী দল। সকালের সেশনে প্রায় ঘণ্টা খানেক বাংলাদেশকে হতাশ করে স্কোরবোর্ডে রান জমা করেছে এই জুটি।

দ্বিতীয় দিনের প্রথম দুই সেশন জুটি গড়ে খেললেও শেষ সেশনে বাংলাদেশের স্পিনে পুরোপুরি নিয়ন্ত্রণ হারায় নিউজিল্যান্ড। জীবন পাওয়া কেন উইলিয়ামসনই মূলত কিউইদের টেনে নিচ্ছিলেন। তার পর শেষ বিকালে সেঞ্চুরি পাওয়া কেন উইলিয়ামসনের প্রতিরোধ ভেঙে মুহূর্তেই ইনিংসের গতিপথ বদলে দিয়েছেন তাইজুল। নতুন নামা ইশ সোধিকেও তিনি ফেরালে দ্বিতীয় দিনে ২৬৬ রানে ৮ উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে যায় নিউজিল্যান্ড। এখন প্রথম ইনিংসে লিড পাওয়ার আশা নিয়ে প্রথম টেস্টে তৃতীয় দিনের খেলা শুরু করেছে স্বাগতিক দল। কিউইরা এখনো ৪০ রানে পিছিয়ে।

বল হাতে ঝলক দেখানো তাইজুল ছিলেন দ্বিতীয় দিনের সেরা বোলার। বামহাতি স্পিনার ৮৯ রানে ৪ উইকেট নিয়েছেন। একটি করে নিয়েছেন নাঈম হাসান, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ ও শরিফুল ইসলাম।

প্রথম টেস্টের সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ প্রথম ইনিংস ৮৫.১ ওভারে ৩১০ (জয় ৮৬, শান্ত ৩৭, মুমিনুল ৩৭, সোহান ২৯)

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ১০০ ওভারে ৩৮/৮ (টিম সাউদি ৩২*, কাইল জেমিসন ২৩*; ল্যাথাম ২১, কনওয়ে ১২, হেনরি নিকোলস ১৯, ড্যারিল মিচেল ৪১, টম ব্লান্ডেল ৬, গ্লেন ফিলিপস ৪২, কেন উইলিয়ামসন ১০৪, ইশ সোধি ০)

বাংলাদেশ সময়: ১১:১০:২১ ● ৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ