” দ্য ইন্টারন্যাশনাল ক্রিয়েটিভ আর্টস এওয়ার্ড ” পেলেন মোঃ আসাদ উল্লাহ্

Home Page » শিক্ষাঙ্গন » ” দ্য ইন্টারন্যাশনাল ক্রিয়েটিভ আর্টস এওয়ার্ড ” পেলেন মোঃ আসাদ উল্লাহ্
বৃহস্পতিবার ● ১৪ ডিসেম্বর ২০২৩


 ” দ্য ইন্টারন্যাশনাল ক্রিয়েটিভ আর্টস এওয়ার্ড ” পেলেন মোঃ আসাদ উল্লাহ্

 বঙ্গনিউজঃ  সৃজনশীল লেখনীর জন্য ICALDRC Linguistics Unit of Dhaka University মোঃ আসাদ উল্লাহ্কে The International Creative Arts Award -2023 (আন্তর্জাতিক সৃজনকলা পুরষ্কার ২০২৩ ) প্রদান করেছে । ২রা ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস অডিটোরিয়ামে অনুষ্ঠিত Discussion on “Impact of Language & Literature on Enriching Minds and Inspiring Lives & The International Creative Arts Award-2023 Giving Ceremony “. অনুষ্ঠানে এই পদক ও সম্মাননা সনদ প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড: মো: আবু নঈম শেখ, কী নোট স্পীকার ছিলেন ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউ,এস,এ এর অধ্যাপক নেছার ইউ আহমেদ( Fulbright scholar, US Public Diplomacy), বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্রে আজীবন সম্মাননা প্রাপ্ত নাট্যশিল্পী ডলি জহুর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের প্রফেসর ড: একেএম শাহনেওয়াজ এবং The International Creative Arts Language & Development Research Centre ( ICALDRC) এর মহাসচিব অধ্যাপক লুৎফর রহমান জয়।
অনুষ্ঠানেটির সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড: আসাদুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ICALDRC ভাষাতত্ব ইউনিট বিভিন্ন ক্ষেত্রে গবেষণা, সাহিত্য প্রকাশনা, পরিবেশনা শিল্প, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে জীবনঘনিষ্ঠ নন্দনশৈলীকে প্রত্যায়ন করে সৃজনশীলতার এই পদক ও সম্মাননা প্রদান করেছে।

কবি মোঃ আসাদ উল্লাহ্ নরসিংদী জেলার বেলাবো উপজেলার নিলক্ষীয়া গ্রামে ১৯৬৭ সালের ১৭ নভেম্বর নানা মরহুম আলী আহমেদ মাস্টারের বাড়িতে জন্ম গ্রহণ করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৭ সালে স্নাতকএবং -১৯৮৯ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়া ২০১৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি বাপেক্সের মহাব্যবস্থাপক(প্রশাসন) হিসাবে কর্মরত আছেন। তাঁর প্রথম প্রকাশিত স্বরচিত গান: ‘দেবতাকে ফুল আমি দেবো না’, ১৯৯৫, এলবাম তিলোত্তমা, সিম্ফোনী অডিও। প্রকাশিত উল্লেখযোগ্য গ্রন্থসমূহ : ব্যাকডেটেট, ‘দশ দৃষ্টির সমন্বয়, ‘আমাদের কাব্যকথা ও পাতার নুপুর প্রভৃতি ।

বাংলাদেশ সময়: ১২:১৭:২৭ ● ৪৮৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ