‘আজকের শিশু-কিশোররা হবে স্মার্ট বাংলাদেশের কারিগর’

Home Page » প্রথমপাতা » ‘আজকের শিশু-কিশোররা হবে স্মার্ট বাংলাদেশের কারিগর’
রবিবার ● ১৪ জানুয়ারী ২০২৪


‘আজকের শিশু-কিশোররা হবে স্মার্ট বাংলাদেশের কারিগর’

দেশের শিশু কিশোরদের প্রগতিশীল ও অসাম্প্রদায়িক মূল্যবোধে জাগ্রত হয়ে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে ওঠার আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি বলেন, বিশ্বমানের প্রযুক্তি শিখতে হবে। আজকের শিশু-কিশোররাই হবে আগামী দিনের স্মার্ট বাংলাদেশের কারিগর। শিল্পকলা একাডেমিতে স্মার্ট চিলড্রেন কার্নিভাল উদ্বোধন করে এসব কথা বলেন রাষ্ট্রপতি।

শিশুদের মানসিক ও প্রযুক্তিগত দক্ষতা বিকাশে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ স্মার্ট চিলড্রেন কার্নিভাল আয়োজন করেছে। রাজধানীর শিল্পকলা একাডেমিতে চার দিনব্যাপী এই উৎসব উদ্বোধন করেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

স্মার্ট চিলড্রেন কার্নিভালে পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা ও সংযোগ- এই চারটি বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করবে শিশু কিশোররা। বিভিন্ন খেলার মাধ্যমে দক্ষতা অর্জন ও শেখ হাসিনার রাষ্ট্র পরিচালনার মূল্যবোধ সম্পর্কে জানতে পারবে। কার্নিভালে যারা আসতে পারবে না তাদের জন্য হাসিনা এন্ড ফ্রেন্ডস নামে অনলাইন প্ল্যাটফর্ম করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে দেয়া বক্তব্যে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট নাগরিক হিসেবে শিশু-কিশোরদের গড়ে উঠতে হবে।

রাষ্ট্রপতি বলেন, আজকের শিশুরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের কারিগর। তাই প্রযুক্তিগত দক্ষতা অর্জনের তাগিদ দেন তিনি।

মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে জানতে শিশু কিশোরদের আহবান জানান রাষ্ট্রপতি। বলেন, বাংলাদেশকে যারা অস্বীকার করে তাদের বর্জন করতে হবে।

দলমত নির্বিশেষে সবাইকে রাষ্ট্রপতি আহবান জানান বাংলাদেশের উন্নয়নে এক হয়ে কাজ করতে।

বাংলাদেশ সময়: ১৫:৫৪:২৬ ● ৯৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ