দুপক্ষের মধ্যে গোলাগুলি, শিশু গুলিবিদ্ধ

Home Page » শিশু-কিশোর » দুপক্ষের মধ্যে গোলাগুলি, শিশু গুলিবিদ্ধ
মঙ্গলবার ● ১৩ ফেব্রুয়ারী ২০২৪


গোলাগুলি।ফাইল ছবি

রাঙামাটির বাঘাইছড়িতে দুই পক্ষের গোলাগুলিতে সাত বছরের এক শিশু আহত হয়েছে।  উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম তুইচুই মৌজার মারলং পাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র ও জনপ্রতিনিধিরা জানান, জনসংহতি সমিতি (জেএসএস) ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) মধ্যে গোলাগুলির সময় শিশুটি গুলিবিদ্ধ হয়। তার নাম রোমিও ত্রিপুরা। সে মারলং পাড়া গ্রামের থবেন ত্রিপুরার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ দুপুর সাড়ে ১২টার দিকে সাজেক ইউনিয়নের তুইচুই মৌজার গন্ডাছড়ার পার্শ্ববর্তী মারলং পাড়া এলাকায় দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে। ঘণ্টাব্যাপী গোলাগুলিতে রোমিও ত্রিপুরা গুরুতর আহত হয়। গোলাগুলি বন্ধ হলে আহত শিশুটিকে নিয়ে অভিভাবকেরা দুর্গম মারলংপাড়া থেকে চিকিৎসার উদ্দেশ্যে রওনা হন। তাকে কাঁধে করে টানা চার থেকে পাঁচ ঘণ্টা হাঁটার পর সাড়ে নয়টায় তাঁরা সাজেক রুইলুই ভ্যালিতে পৌঁছান। তাকে নিয়ে খাগড়াছড়ির উদ্দেশে রওনা হয়েছেন অভিভাবকেরা।

মারলংপাড়াটি শিয়ালদইলুই মৌজার পাশে। আহত শিশুটিকে প্রথমে আনা হয় শিয়ালদইলুই মৌজা কার্বারির (গ্রামপ্রধান) বাড়িতে। মৌজার কার্বারি (গ্রামপ্রধান) ভূজন ত্রিপুরা বলেন, ‘শিশুটির পেটে গুলি লেগেছে। আমাদের গ্রাম থেকে বিকেল চারটায় চিকিৎসার উদ্দেশ্যে রুইলুই ভ্যালিতে রওনা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি অথবা চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে।’

জানতে চাইলে সাজেক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অতুলাল চাকমা আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, দুই পক্ষের মধ্যে গোলাগুলির সময় এক শিশু গুলিবিদ্ধ হয়েছে বলে স্থানীয় লোকজন তাঁকে জানিয়েছেন। আহত শিশুটিকে হাসপাতালে নেওয়ার জন্য মারলংপাড়া থেকে খাগড়াছড়ি সদরে নেওয়া হচ্ছে।

তবে সহকারী পুলিশ সুপার (বাঘাইছড়ি সার্কেল) মো. আবদুল আওয়াল চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে এ ঘটনার ব্যাপারে তিনি অবগত নন বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭:৩০:৫৯ ● ৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ