বাবর আজম ইতিহাস গড়লেন

Home Page » ক্রিকেট » বাবর আজম ইতিহাস গড়লেন
সোমবার ● ১৯ ফেব্রুয়ারী ২০২৪


বাবর আজম। ছবি: ক্রিকেট পাকিস্তান

 

বঙ্গনিউজঃ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ইতিহাসে নিজের নাম খোদাই করে রাখলেন পেশোয়ার জালমির অধিনায়ক বাবর আজম। টুর্নামেন্টটির নবম মৌসুমের দ্বিতীয় ম্যাচে রোববার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে এই ইতিহাস গড়েন তিনি।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, ডানহাতি এই ব্যাটসম্যান পিএসএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩ হাজার রান সংগ্রহ করার ঐতিহাসিক মাইলফলক অর্জন করেছেন। অর্থাৎ এক্ষেত্রে তিনি অন্য যেকোনো খেলোয়াড়কে ছাড়িয়ে গেছেন, কারণ এখন পর্যন্ত আড়াই হাজার রানের মাইলফলক কেউ ছুঁতে পারেননি।

বলা হয়েছে, ২০৭ রানের চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করার সময় ডানহাতি ব্যাটসম্যান বাবর ২৯ বলে ফিফটি করে তার ব্যতিক্রমী দক্ষতা প্রদর্শন করেছেন। তবে তার চিত্তাকর্ষক পারফরম্যান্স সত্ত্বেও (৬৮ রান) গ্ল্যাডিয়েটরদের দেওয়া ২০৭ রানের লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয় পেশোয়াড় জালমি। ফলে বাবর আজমের দুর্দান্ত পারফরম্যান্স ম্লান হয়ে যায়।

বাবরের অসাধারণ কীর্তি অর্জনে তাকে ৮০টিরও বেশি ইনিংস খেলতে হয়েছে। যেখানে তিনি আকর্ষণীয় ৪৪.৮৩ গড়ে মোট রান করেছেন ৩০০৪। তার ব্যাটিং দক্ষতার বিষয়টি তার রেকর্ডেও স্পষ্ট, যার মধ্যে রয়েছে ২৯টি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি।

পিএসএলে সর্বাধিক রান যাদের

বাবর আজম ৩০০৪, ফখর জামান ২৩৮১ এবং শোয়েব মালিক ২০৮২।

বাংলাদেশ সময়: ১৬:৩৭:৫৩ ● ৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ