শিক্ষার্থীকে গুলি করা সেই শিক্ষকের থেকে অস্ত্র উদ্ধার

Home Page » শিক্ষাঙ্গন » শিক্ষার্থীকে গুলি করা সেই শিক্ষকের থেকে অস্ত্র উদ্ধার
মঙ্গলবার ● ৫ মার্চ ২০২৪


শিক্ষার্থীকে গুলি করা অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরিফের কাছ থেকে আরো অস্ত্র উদ্ধার করেছে ডিবি পুলিশ।


বঙ্গনিউজঃ 
  সিরাজগঞ্জের শহীদ এম. মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্লাসরুমে নিজ পিস্তল দিয়ে শিক্ষার্থীকে গুলি করা অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরিফের কাছ থেকে আরো অস্ত্র উদ্ধার করেছে ডিবি পুলিশ।

সিরাজগঞ্জ ডিবির ওসি জুলহাজ উদ্দীন জানান, শিক্ষক রায়হান শরীফের দেওয়া তথ্য মতে গতকাল সোমবার (৫ মার্চ) রাতে তার বাড়িতে অভিযান চালানো হয়। ওই সময় আরো একটি পিস্তল, ৮১ রাউন্ড তাজা গুলি, ১টি গুলির খোসা, ৪টি ম্যাগাজিন, ২টি বিদেশি কাতানা (ছোরা) ও ১০টি অত্যাধুনিক বার্মিজ চাকু উদ্ধার করা হয়েছে।

এদিকে অভিযুক্ত ওই শিক্ষকের শাস্তির দাবিতে আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে কলেজের সামনে মানববন্ধন ও সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

এরপর ডিবি পুলিশ ঘটনাস্থলে এসে ন্যায়বিচারের আশ্বাস দিলে ১২টার দিকে শিক্ষার্থীরা কলেজে ফিরে যায়।
এ ঘটনার পর সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী কলেজে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এ সময় অভিযুক্ত শিক্ষকের শাস্তি ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দেন তিনি।

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজের ক্লাসরুমে শিক্ষকের পিস্তলের গুলিতে শিক্ষার্থী আহতের ঘটনায় পৃথক দুই মামলা হয়েছে।

মামলা দুটি তদন্ত করতে ডিবি পুলিশকে দায়িত্ব দেওয়া হয়।
আহত শিক্ষার্থীর বাবা বগুড়ার ধুনট উপজেলার ধামাচাপা গ্রামের আব্দুল্লাহ আল আমিন বাদী হয়ে প্রথম মামলাটি দায়ের করেন। মামলায় কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক রায়হান শরীফকে আসামি করা হয়। এ মামলায় গুলিতে আহত আরাফাত আমিন তমালের চার সহপাঠীকে সাক্ষী করা হয়।

এদিকে অবৈধ পিস্তল ব্যবহারের অভিযোগে ডিবির উপপরিদর্শক ওয়াদুদ আলী বাদী হয়ে কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক রায়হান শরীফের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।
সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল জানান, ক্লাসরুমে শিক্ষার্থীকে গুলি, অবৈধ পিস্তলের ব্যবহার এবং প্রভাষক রায়হান শরীফের বিরুদ্ধে ওঠা শিক্ষার্থীদের যৌন নির্যাতন ও কলেজ অভ্যন্তরে নেশাসংক্রান্ত সব বিষয় তদন্ত করা হবে। ইতিমধ্যে এ ঘটনায় দায়ের হওয়া দুটি মামলার তদন্তের দায়িত্ব ডিবি পুলিশের কাছে দেওয়া হয়েছে।

এর আগে  বিকেলে মৌখিক পরীক্ষা চলাকালে মেডিক্যালের এমবিবিএস অষ্টম ব্যাচের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে (২২) গুলি করেন কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক রায়হান শরীফ। সন্ধ্যার পর তার পায়ে অস্ত্রোপচার করে গুলি বের করে মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

অভিযুক্ত প্রভাষক রায়হান শরীফ সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আব্দুর রাজ্জাকের ছেলে এবং শহরের দত্তবাড়ি মহল্লার বাসিন্দা।

বাংলাদেশ সময়: ১৬:৪৩:৩৫ ● ৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ