বাংলাদেশের একাদশ কেমন হবে, শ্রীলঙ্কা পরিবর্তন আনছে

Home Page » ক্রিকেট » বাংলাদেশের একাদশ কেমন হবে, শ্রীলঙ্কা পরিবর্তন আনছে
শনিবার ● ৯ মার্চ ২০২৪


ম্যাচের আগের দিন সিলেটে দলের অনুশীলন।

 

বঙ্গনিউজঃ   শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দুর্দান্ত লড়াই করেছে বাংলাদেশ দল। হেরেছে মাত্র ৩ রানে। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাটে-বলে পারফেক্ট ম্যাচ খেলে জয় তুলে নিয়েছে নাজমুল শান্তর দল। সিলেটে শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামবে দু’দল।

এই ম্যাচে জিতলে ইতিহাসে হবে বাংলাদেশের। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার টি-২০ সিরিজ ঘরে তুলবে টাইগাররা। তবে সিরিজ জিততে মরিয়া থাকবে লঙ্কানরাও। শেষ এই ম্যাচে তাদের দলে শক্তিতেও কিছুটা ভারসাম্য আসবে।

আইসিসির নিষেধাজ্ঞার কারণে প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি শ্রীলঙ্কার টি-২০ অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার জায়গায় খেলা আকিলা ধনাঞ্জয়া ব্যাটে-বলে অধিনায়কের অভাব পূরণ করতে পারেননি। হাসারাঙ্গা লেগ স্পিনের সঙ্গে তার মারকুটে ব্যাটিং দিয়ে সিরিজ নির্ধারণী ম্যাচের আলো কাড়তে পারেন। বসিয়ে দেওয়া হতে পারে ওপেনার আভিস্কা ফার্নান্দোকে।

তবে বাংলাদেশের একাদশে পরিবর্তনের সুযোগ কম। ব্যাটিং অর্ডারে টপ থেকে মিডল সকলেই রান পেয়েছেন। স্পিন আক্রমণে রিশাদ ও শেখ মাহেদী খারাপ করেননি। পরিবর্তনের সামান্য যে সুযোগটুকু আছে তা কেবল পেস বোলিংয়ে। তবে অভিজ্ঞ পেস ত্রয়ী মুস্তাফিজ-তাসকিন-শরিফুলের জুটি ভেঙে তানজিদ সাকিবকে একাদশে নেওয়ার সম্ভাবনা কম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, শেখ মাহেদী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদেরা সামারাবিক্রমা, চারিথা আশালঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দাশুন শানাকা, অ্যাঞ্জেল ম্যাথুস, মহেশ থিসসানা, বিনুরা ফার্নান্দেজ, দিলশান মাদুশঙ্কা।

বাংলাদেশ সময়: ১১:২৮:২৮ ● ১১২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ