রোজায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা থাকবে : আপিল বিভাগ

Home Page » শিক্ষাঙ্গন » রোজায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা থাকবে : আপিল বিভাগ
মঙ্গলবার ● ১২ মার্চ ২০২৪


ফাইল ছবি


বঙ্গনিউজঃ 
  রমজান মাসে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। এ আদেশের ফলে রমজানে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খোলা রাখতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ মঙ্গলবার (১২ মার্চ) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। এতে আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

গত ৮ ফেব্রুয়ারি রোজার প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপন দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। একই দিন শিক্ষা মন্ত্রণালয়ও বিজ্ঞপ্তি দেয়। এতে ১১ থেকে ২৫ মার্চ পর্যন্ত মোট ১৫ দিন সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত জানানো হয়।

যানজট, শিশুদের মধ্যে রোজা রাখার চর্চা গড়ে তোলা, রোজা রেখে ক্লাস করা কষ্টের ইত্যাদি যুক্তিতে প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন শফিউর রহমান চৌধুরী নামের এক ব্যক্তি।

শুনানির পর রুলসহ আদেশ দিলেন উচ্চ আদালত। এরপর গত ১০ মার্চ রোজায় প্রাথমিক বিদ্যালয় এবং সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার বিষয়ে সরকারের সিদ্ধান্ত স্থগিত করে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৪:৫৪:১৮ ● ৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ