গত সংসদ নির্বাচনের মান উপমহাদেশের তুলনায় অনেক উন্নত: পররাষ্ট্রমন্ত্রী

Home Page » জাতীয় » গত সংসদ নির্বাচনের মান উপমহাদেশের তুলনায় অনেক উন্নত: পররাষ্ট্রমন্ত্রী
সোমবার ● ১৮ মার্চ ২০২৪


 সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি

 বঙ্গনিউজঃ   বাংলাদেশে আগের সব নির্বাচন কিংবা উপমহাদেশের অন্যান্য নির্বাচনের তুলনায় ৭ জানুয়ারির ভোটের মান অনেক উন্নত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, অনেক সুন্দর ও ভালো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে ফরেন সার্ভিস একাডেমিতে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের দুই নির্বাচনী পর্যবেক্ষক সংস্থা ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিআই) ও ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) প্রতিবেদন নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

মন্ত্রী জানান, প্রতিবেদনে তারা স্বীকার করে নিয়েছে, এবারের নির্বাচনে সহিংসতা কম হয়েছে।

তিনি বলেন, এনডিআই ও আইআরআই কী বলল বা না বলল তাতে কিছু আসে যায় না। তারা তাদের বক্তব্য উপস্থাপন করেছে। তবে দেশে একটি সুন্দর, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেখানে বিএনপিসহ তার মিত্ররা অংশগ্রহণ করেনি। তারা নির্বাচন বর্জন নয়, বরং প্রতিহত করার ডাক দিয়েছিল। বিএনপি নির্বাচন প্রতিহত করার লক্ষ্যে যে সহিংসতা করেছে, মানুষ পুরিয়ে হত্যা করেছে, সে বিষয়গুলো প্রতিবেদনে আসতে হবে।

প্রতিবেদনটি সরকার প্রত্যাখ্যান করছে কিনা– জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, এটি প্রত্যাখ্যান বা গ্রহণ করার বিষয় নয়। বন্ধুরাষ্ট্রসহ যারাই পর্যবেক্ষণ দিচ্ছে, আমরা তা পরীক্ষা-নিরীক্ষা করছি।

সোমালীয় দস্যুদের কাছে জিম্মি জাহাজ এমভি আবদুল্লাহর সর্বশেষ তথ্য জানতে চাইলে তিনি বলেন, সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে যাতে নাবিকদের সম্পূর্ণ সুস্থভাবে এবং জাহাজটি অক্ষতভাবে উদ্ধার করা যায়।

বাংলাদেশ সময়: ১২:৪৭:৪৪ ● ৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ