কোপার আগে চোটের কোপ পড়ছেন খেলোয়াড়রা

Home Page » খেলা » কোপার আগে চোটের কোপ পড়ছেন খেলোয়াড়রা
সোমবার ● ১৮ মার্চ ২০২৪


 ফাইল ছবি

 বঙ্গনিউজঃ   এ বছরের জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে কোপা আমেরিকার ৪৮তম আসর। যে টুর্নামেন্টে অংশ নেবে ১৬ দল। এর মধ্যে ফেভারিট ব্রাজিল, আর্জেন্টিনা, উরুগুয়েসহ কয়েকটি দেশ। যাদের খেলোয়াড়রা নিয়মিত পড়ছেন চোটের কবলে। সর্বশেষ বর্তমান চ্যাম্পিয়ন্স আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসিও ইনজুরির কোপে পড়েছেন।

সেই সঙ্গে ব্রাজিলের চোটের লাইন হয়েছে আরও লম্বা। দুই গোলকিপার এডারসন এবং অ্যালিসন বেকারের পর এবার মাঝমাঠের অভিজ্ঞ মুখ ক্যাসেমিরোও গেলেন ছিটকে। অবশ্য এই তিনজন কোপা শুরুর আগেই ফিট হয়ে যাওয়ার কথা। কেবল নেইমারকে পাবে না ব্রাজিল। পায়ের চোট নিয়ে লম্বা সময় ধরে ভুগছেন তিনি। এ জন্য চিকিৎসকের ছুরির নিচেও যেতে হয়েছিল। এখন চোট পরিচর্যায় ব্যস্ত। এমন বড় দলগুলোর বেশির ভাগই চোটের শঙ্কায় শঙ্কিত। কখন কোন খেলোয়াড় চোটে পড়েন বলা তো যায় না। কারণটা হলো তাদের সিংহভাগই আবার ইউরোপের নামিদামি ক্লাব মাতাচ্ছেন।

মেসিকে নিয়ে শঙ্কাটা জাগে কয়েক দিন আগেই, যখন ইন্টার মায়ামির হয়ে মাঠে পুরো সময় খেলার সুযোগ পাননি। তার আগেই তুলে নেওয়া হয়। এর পর কনকাকাফ চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর দ্বিতীয় লেগে নাশভিল এফসিকে ৩-১ গোলে পরাজিত করে মায়ামি। যে ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়েন মেসি। পরীক্ষা-নিরীক্ষার পর দেখা যায় এই আর্জেন্টাইন সুপারস্টার ডান পায়ে হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছেন। তিনি এমন একটা সময় চোটে পড়লেন, যখন কোপা আমেরিকার আগে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২২ মার্চ এল সালভাদর এবং তার চার দিন পর কোস্টারিকার বিপক্ষে নামবে আর্জেন্টিনা। যে দুই ম্যাচে মেসির থাকাটা অনিশ্চিত। তার আগে পাওলো দিবালাও চোটে ছিটকে যান। তিনি কবে নাগাদ ফিরবেন এ নিয়ে এখনও ধোঁয়াশা। আর ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজের ফেরাটা এখনও ঠিক হয়নি। যদিও এ দুই ম্যাচের দলের সঙ্গে রাখা হবে তাঁকে। কিন্তু লিসান্দ্রোর মাঠে নামাটা এখনও নিশ্চিত না।

এই মুহূর্তে চোট ব্রাজিলের সবচেয়ে বড় শত্রু। তাদের দুই নামকরা গোলকিপার পড়েছেন এই চোটে। ডিফেন্ডার মার্কিনিউস, মিলিতাও নেই। তাদের ফেরার দিনক্ষণ এখনও অস্পষ্ট। এর মধ্যে ক্যাসেমিরো পড়লেন চোটের কবলে। সব মিলিয়ে ব্রাজিলও কোপার আগে নিজেদের যাচাই-বাছাই করার সুযোগটা পুরোপুরি পাচ্ছে না। তরুণদের নিয়েই ভাবতে হচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

বাংলাদেশ সময়: ১৩:০৩:১৭ ● ১১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ