দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

Home Page » বিশ্ব » দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার
সোমবার ● ২০ মে ২০২৪


ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি

বঙ্গ-নিউজ: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার গতকাল দেশটির উত্তর-পশ্চিমাঞ্চল সফরের সময় একটি দুর্ঘটনার কবলে পড়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ এই তথ্য জানিয়েছে।

আইআরএনএ এর প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের ঘটনাস্থলে জরুরি উদ্ধারকারী দল পৌঁছেছে। তবে প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান সময়সাপেক্ষ হবে বলে ধারণা করা হচ্ছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, রোববার আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে সীমান্তে একটি বাঁধের উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন রাইসি। সেখান থেকে ফেরার পথে পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকায় অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি।

দেশটির আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে।

ফারস নিউজ এজেন্সি জানিয়েছে, ঘন কুয়াশার কারণে, রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছিল। এরপর রাইসি সড়কপথে তাবরিজের দিকে যাত্রা করেছিলেন।

এর আগে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের একজন কর্মকর্তা বলেছেন, প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়ার পর এটির আরোহীদের সম্ভাব্য প্রাণহানি বা আহতের বিষয়ে এখনও কোনো তথ্য জানা যায়নি।

ইরানের প্রসিডেন্টের হেলিকপ্টার বহরে ৩টি হেলিকপ্টার ছিল। রাইসির সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানসহ আরও কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন।

সূত্র: আনাদোলু এজেন্সি

বাংলাদেশ সময়: ৮:২৫:৪২ ● ৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ