শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন গান্ধী পরিবারের সদস্যগণ

Home Page » জাতীয় » শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন গান্ধী পরিবারের সদস্যগণ
সোমবার ● ১০ জুন ২০২৪


নয়াদিল্লীর মৌর্য হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গান্ধীপরিবার

বঙ্গ-নিউজ: ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ঘটেছে গান্ধী পরিবারের সদস্যদের। ভারতের বিরোধীদল কংগ্রেস পার্টির সাবেক প্রধান সোনিয়া গান্ধীর সঙ্গে তার ছেলে রাহুল গান্ধী ও কন্যা প্রিয়াঙ্কা গান্ধী উপস্থিত ছিলেন। আজ সোমবার (১০ জুন) নয়াদিল্লির আইটিসি মৌর্য হোটেলে সাক্ষাৎ হয় তাদের।

ভারতে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে রবিবার সন্ধ্যায় শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। এ শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের প্রধানমন্ত্রী মোদি ও তার নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানের পর রবিবার রাতেই দুই প্রধানমন্ত্রীর একান্ত বৈঠক হয়েছে। নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত বৈঠকে অত্যন্ত উষ্ণ ও বন্ধুত্বপূর্ণ পরিবেশে মোদির সঙ্গে শেখ হাসিনার কথাবার্তা হয় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শেখ হাসিনার তিনদিনের ভারত সফরের শেষদিনে আজ সকালে নয়াদিল্লির আইটিসি মৌর্য হোটেলে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বিরোধী দল কংগ্রেস পার্টির সাবেক প্রধান সোনিয়া গান্ধী, তার পুত্র লোকসভার বর্তমান বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী এবং কংগ্রেসের সর্বভারতীয় মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী।

এদিকে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের সঙ্গেও সৌজন্য বৈঠক হয়েছে শেখ হাসিনার। দিল্লির আইটিসি মৌর্য হোটেলেই সাক্ষাত ঘটে নয়াদিল্লি সফররত দুই দেশের নেতার।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দিল্লির মৌর্য হোটেলে গান্ধী পরিবার ও শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পরই শেখ হাসিনার সঙ্গে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী এস জয়শঙ্কর বৈঠক করেন।

পরে সাংবাদিকদের ব্রিফকালে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। শ্রীলঙ্কার অর্থনৈতিক ক্রান্তিকালে বাংলাদেশের সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন রনিল বিক্রমাসিংহে।

বাংলাদেশ সময়: ২০:৩৮:৩৪ ● ৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ